চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে এসএসসির ৪২ জনের ফল পরিবর্তন

নিজস্ব প্রতিবেদক

১ জুন, ২০১৯ | ৯:০৬ অপরাহ্ণ

চট্টগ্রাম শিক্ষাবোর্ডে এসএসসি  ও সমমানের পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণে ৪৯২ জনের ফলাফল পরিবর্তন হয়েছে। এর মধ্যে নতুনভাবে জিপিএ-৫ পেয়েছেন ৪২ জন শিক্ষার্থী। আজ শনিবার সকালে এই ফলাফল ঘোষিত হয়। অনলাইনে এবারে মোট ১৯ হাজার ১৮৩ জন পরীক্ষার্থী ১০টি বিষয়ে ৪৪ হাজার ২৯৭টি উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন করেছিলেন।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুব হাসান জানান, পুনঃনিরীক্ষণের পর ঘোষিত ফলাফলে গ্রেড পরিবর্তন হয়েছে ৩৯৮ জনের। ফেল থেকে পাস করেছেন ৮০ জন এবং জিপিএ-৫ পেয়েছে ৪২ জন।

উল্লেখ্য,  গত ৬ মে একযোগে সারাদেশে এসএসসি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। চট্টগ্রাম শিক্ষাবোর্ডে এবার পাসের হার ছিল ৭৮ দশমিক ১১ শতাংশ। জিপিএ-৫ পান ৭ হাজার ৩৯৩ জন। ফলাফল ঘোষণার পর অনলাইনে ১৯ হাজার ১৮৩ জন পরীক্ষার্থী ১০টি বিষয়ে ৪৪ হাজার ২৯৭টি উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন করেন। এর মধ্যে গণিতে ৮৩৬৮, রসায়নে ৪৪৭৪, ইংরেজি প্রথমপত্রে ৪২৫০, বাংলাদেশ ও বিশ্বপরিচয়ে ৩৬৬৮, বাংলা প্রথমপত্রে ৩৬২৪, জীববিজ্ঞানে ২৫৮৮, ইসলাম ধর্মে ২৩৭২, ইংরেজি দ্বিতীয়পত্রে ২৪৪০, বাংলা দ্বিতীয়পত্রে ২১২৫ এবং পদার্থবিজ্ঞানে মোট উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন জমা পড়ে ২০৯০টি ।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট