চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

আল মানাহিল হাসপাতালে ৮০ শয্যা বিশিষ্ট আইসোলেশন সেন্টার চালু

নিজস্ব প্রতিবেদক

৭ জুলাই, ২০২০ | ৩:৪৮ অপরাহ্ণ

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ও আল মানাহিল ফাউন্ডেশনের উদ্যোগে কমিউনিটি পুলিশিং, চট্টগ্রাম এর সার্বিক সহযোগিতায় বন্দর নগরী চট্টগ্রামের হালিশহরস্থ আল মানাহিল নার্চার জেনারেল হাসপাতালে চালু করা হল কোভিড-১৯ আইসোলেশন সেন্টার।
আজ মঙ্গলবার (৭ জুলাই) সকাল ১১ টায় বন্দর নগরী চট্টগ্রামের হালিশহরস্থ আল মানাহিল নার্চার জেনারেল হাসপাতালে স্থাপিত এই আইসোলেশন সেন্টারের উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মো. মাহাবুবর রহমান।

সিএমপি ও আল মানাহিল ফাউন্ডেশনের য়ৌথ উদ্যোগে স্থাপনকৃত ৮০ শয্যা বিশিষ্ট এই আইসোলেশন সেন্টারে কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তিরা সার্বক্ষণিক চিকিৎসা সুবিধা পাবেন। সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম সংযুক্ত থাকবে প্রতিটি বেডে। এছাড়াও গুরতর অসুস্থ রোগীদের চিকিৎসায় রয়েছে হাইফ্লো নেসাল ক্যানুলা। রোগীদের যাতায়াতের জন্য সার্বক্ষনিক ভাবে প্রস্তুত থাকবে এম্বুলেন্স। করোনা ভাইরাসের এই প্রাদুর্ভাবকালীন সময়ে শুরু থেকে সিএমপি ও কমিউনিটি পুলিশিং এর সাথে সমন্বয় করে দায়িত্বশীল ভূমিকা পালন করছে আল মানাহিল ফাউন্ডেশন। করোনা ভাইরাসে আক্রান্তদের নমুনা সংগ্রহ, যাতায়াতে এ্ম্বুলেন্স সেবা প্রদান, করোনা আক্রান্ত হয়ে মৃত ব্যক্তিদের দাফন ইত্যাদি ক্ষেত্রে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে।
কমিউনিটি পুলিশিং, চট্টগ্রাম এর সার্বিক সহযোগিতায় স্থাপনকৃত এই আইসোলেশন সেন্টার বন্দর নগরীর জনসাধারনের চিকিৎসা সেবায় ও করোনা ভাইরাস নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে সিএমপি কমিশনার আশাবাদ ব্যক্ত করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) জনাব আমেনা বেগম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব এস. এম. মোস্তাক আহমেদ খান বিপিএম, জনাব অহিদ সিরাজ চৌধুরী স্বপন, সদস্য সচিব, মহানগর কমিউনিটি পুলিশিং কমিটি, চট্টগ্রাম; জনাব হেলাল উদ্দিন বিন জমির উদ্দিন, চেয়ারম্যান, আল মানাহিল ফাউন্ডেশন; জনাব মাওলানা ফরিদ উদ্দিন, প্রধান নির্বাহী, আল মানাহিল ফাউন্ডেশন সহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, আইসোলেশন সেন্টারে কর্মরত ডাক্তার, নার্স ও আল মানাহিল ফাউন্ডেশনের কর্মকর্তাবৃন্দ এবং কমিউনিটি পুলিশিং, চট্টগ্রাম এর নেতৃবৃন্দ।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট