চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

হালদা থেকে বালু তোলায় একজনকে অর্থদ-

রাউজানে গর্ভবতী গরু জবেহ করার দায়ে দুইজনের কারাদ-

নিজস্ব সংবাদদাতা , রাউজান

৩০ মে, ২০১৯ | ৩:১৫ পূর্বাহ্ণ

রাউজানে বিক্রয়ের উদ্দেশ্যে রোগাক্রান্ত গরুর মাংস প্রস্তুতকালে গরুর মালিক ও কসাইকে আটক করে উভয়কে একমাস করে কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। দ-াদেশ প্রাপ্তরা হলেন গরুর মালিক রাউজান সদর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের পশ্চিম রাউজানের পালপাড়া গ্রামের মৃত কৃষ্ণপদ পালের পুত্র বিশ্বজিৎ পাল ও কসাই ডাবুয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের মৃত বোচক আহমদের পুত্র মোহাম্মদ দুলাল। গতকাল বুধবার দুপুর ১২টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জোনায়েদ কবির সোহাগের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এই দ-াদেশ প্রদান করেন। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী

ম্যাজিস্ট্রেট জোনায়েদ কবির সোহাগ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রাউজান সদর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের পশ্চিম রাউজানের পালপাড়া গ্রাম সংলগ্ন বিলে ভ্রাম্যমাণ আদালতে অভিযান পরিচালনা করি। অভিযানে দুই মাসের গর্ভবতী একটি রোগাক্রান্ত গাভীকে জবেহ করা অবস্থায় জব্দ করি। পরে স্থানীয়দের সহায়তায় জবেহকৃত গাভীটিকে মাটিতে গর্ত করে পুঁতে ফেলা হয়। এ সময় গরু মালিক ও কসাইকে আটক করে উভয়কে একমাস করে কারাদ- প্রদান করা হয়।
এ বিষয়ে গরুর মালিক বিশ্বজিৎ পাল বলেন, ‘দেড়মাসের গাভীটি হৃদরোগে আক্রান্ত হয়ে মৃতপ্রায় হয়ে যায়। প্রতিবেশী কয়েকজনের পরামর্শে কসাই ডেকে ৮০ হাজার টাকার গরু ২০ হাজার টাকায় বিক্রি করে দিই। পরে প্রশাসনের লোক এসে আমাকে আটক করে নিয়ে উপজেলায় নিয়ে আসে।’ কসাই মোহাম্মদ দুলাল বলেন, ‘অসুস্থ গরুটিকে আমি বাজারে মাংস বিক্রির জন্য ২০ হাজার টাকায় কিনে নিয়। হিন্দু পাড়ায় গাভী গরু জবেহ করতে ধর্মীয় বাঁধা থাকার কারণে গরুটিকে কাঁধে করে পাশ্ববর্তী বিলে এনে জবেহ করি। রোগাক্রান্ত গরু কিনে নেওয়ার কারণ বলতে গিয়ে তিনি বলেন ‘প্রায়সময় রোগাক্রান্ত গরু বিক্রি করা হয়। এখানে স্থানীয় মুসলমানরা গরুটি সস্তায় কিনতে না পেরে ইউএনও স্যারের কাছে অভিযোগ করেন।’ জানা যায়, গরুর মালিক বিশ্বজিৎ পাল রমজান আলী হাট ব্যবসায়ী সমিতির প্রচার ও প্রকাশনা সম্পাদক। এদিকে হালদা নদী হতে নৌকা দিয়ে বালু উত্তোলনের দায়ে পৌরসভা ২ নং ওয়ার্ডের বালক শাহার বাড়ির মোহাম্মদ কবিরের পুত্র মোহাম্মদ ইলিয়াছকেও ১০ হাজার টাকা অর্থদ-াদেশ প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জোনায়েদ কবির সোহাগ পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট