চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সোহেল হত্যা মামলা কাউন্সিলর সাবের আহমদ কারাগারে

নিজস্ব প্রতিবেদক

২৯ মে, ২০১৯ | ২:৫৫ পূর্বাহ্ণ

গণপিটুনির নামে খুনের শিকার সাবেক ছাত্রলীগ নেতা মহিউদ্দিন সোহেল হত্যা মামলায় অভিযুক্ত ওয়ার্ড কাউন্সিলর সাবের আহমদকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।
গতকাল (মঙ্গলবার) মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধার আদালত এ আদেশ দেন। সাবের আহমেদ নগরীর ১২ নম্বর সরাইপাড়া ওয়ার্ডের কাউন্সিলর এবং পাহাড়তলী রেলওয়ে বাজার ব্যবসায়ী সমিতির আহ্বায়ক। রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. ফখরুদ্দিন চৌধুরী বলেন, মহিউদ্দিন সোহেল হত্যা মামলায় উচ্চ আদালতে জামিন চেয়ে পাননি সাবের আহম্মেদ। উচ্চ আদালত তাকে চার সপ্তাহের মধ্যে নি¤œ আদালতে আত্মসমর্পণ করতে বলেছিলেন। সেই আদেশ অনুসারে গতকাল (২৮ এপ্রিল) নি¤œ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত জামিন শুনানির জন্য সময় নির্ধারণ করেন’।
ফখরুদ্দিন চৌধুরী বলেন, জামিন শুনানি শেষে তার আবেদন নামঞ্জুর করে সাবের আহমেদকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন বিজ্ঞ আদালত।
এর আগে গত ২৩ এপ্রিল আগ্রাবাদ জাম্বুরি মাঠে পুলিশের সাথে কথিত ‘বন্দুকযুদ্ধে’ মারা যান এ মামলার আসামি মো. জাবেদ (২২)। ঘটনার দুইদিন পর ৯ জানুয়ারি পাহাড়তলী এলাকা থেকে গ্রেপ্তার হন এ মামলার আরেক আসামি জাতীয় পার্টির নগর কমিটির যুগ্ম আহ্বায়ক এবং পাহাড়তলী রেলওয়ে বাজার ব্যবসায়ী সমিতির আহ্বায়ক কমিটির সদস্য ওসমান খান। গত ৭ জানুয়ারি সকালে পাহাড়তলী রেলওয়ে বাজারে মহিউদ্দিন সোহেলকে পিটিয়ে হত্যা করা হয়। পুলিশ ও ব্যবসায়ীরা সে সময় বলেছিলেন, বাজারের লোকজন ‘চাঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে এ ঘটনা ঘটিয়েছে। কিন্তু মহিউদ্দিন সোহেলের পরিবার পরদিন সংবাদ সম্মেলন করে দাবি করে, ‘পরিকল্পিতভাবে’ এই হত্যাকা- ঘটানো হয়েছে। শিশির হত্যা, অগ্নিসংযোগ ও লুটপাটের অভিযোগে ২৭ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত পরিচয় আরও দেড়শ জনকে আসামি করে থানায় মামলা করেন সোহেলের ভাই শাকিরুল ইসলাম। পাহাড়তলী রেলওয়ে বাজার ব্যবসায়ী সমিতির আহ্বায়ক ওয়ার্ড কাউন্সিলর সাবের আহমেদ, জাতীয় পার্টির নেতা ওসমান খান ও যুবদল নেতা শওকত খান রাজুকেও সেখানে আসামি করা হয়। ওসমান ও রাজুকে পুলিশ ইতিমধ্যে গ্রেপ্তার করেছে।
আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক সোহেল তার আগে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে ছিলেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট