চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

অবশেষে দুর্ভোগ কমলো অক্সিজেনবাসীর

নিজস্ব প্রতিবেদক

২৯ মে, ২০১৯ | ২:৫৪ পূর্বাহ্ণ

অবশেষে দীর্ঘ চার দিন পর পানি আর যানজট থেকে মুক্তি পেলো অক্সিজেনবাসী। জনগণকে দুর্ভোগের হাত থেকে বাঁচাতে সোমবার রাত থেকে এ মোড়ে কাজ শুরু করে সড়ক ও জনপদ বিভাগ। রাস্তা কেটে সড়কে জমে থাকা পানি নিষ্কাশনে সময় লেগেছিলো পরদিন সকাল সাড়ে ৭টা পর্যন্ত। ফলে গতকাল সকাল থেকে পানি মুক্ত হওয়ার পাশাপাশি যানজট মুক্ত হয় এ অক্সিজেন মোড়।
ট্রাফিকের উপ-কমিশনার (উত্তর) হারুন অর রশিদ হাযারী বলেন, ‘শুক্রবার রাতের বৃষ্টিতে অক্সিজেন মোড়ে পানি জমে যায়। তবে নালা ভরাট থাকায় সে পানি নামেনি গত চার দিনেও। আর এ জমে থাকা পানির কারণে এ মোড়ে গত কয়েকদিন ধরে তীব্র যানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়ে হাজারো মানুষ। তবে গত সোমবার রাত থেকে এ মোড়ে জমে থাকা পানি নিষ্কাশনে কাজ শুরু করে সড়ক ও জনপদ বিভাগ। রাস্তা কেটে পানি মুক্ত করা হয় এ মোড়কে। ফলে গতকাল সকাল থেকে এ মোড়ে যান চলাচল ছিল স্বাভাবিক’।
এদিকে দীর্ঘ চারদিন পর গতকাল খাগড়াছড়ি ও রাঙামাটি রুটে গাড়ি চলাচল স্বাভাবিক হয়েছে বলে জানান বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. শাহজাহান। তিনি পূর্বকোণকে বলেন, ‘শুক্রবার রাতের বৃষ্টিতে অক্সিজেন মোড়ে হাঁটু পরিমাণ পানি জমে যায়। পানি জমার পর থেকে এ রুটে আমরা বাস সার্ভিস বন্ধ করে দেই। যার ফলে প্রতিটি কোম্পানিকে প্রতিদিন ১২ থেকে ১৫ লাখ টাকা লোকসান গুনতে হয়েছে। অবশেষে পানি মুক্ত হওয়ার পর গতকাল সকাল ৮টা থেকে আবারো যান চলাচল স্বাভাবিক হয়েছে। উত্তর চট্টগ্রামের উদ্দেশ্যে সকাল থেকে আমরা বেশ কয়েকটি বাস ছেড়েছি’।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট