চট্টগ্রাম বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১

সর্বশেষ:

২৯ মে, ২০১৯ | ২:৩২ পূর্বাহ্ণ

শ্রমিকদলের সভায় আবদুল্লাহ আল নোমান

দলের জন্য নয়, দেশের জন্য খালেদা জিয়ার মুক্তি প্রয়োজন

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান বলেছেন, বাংলাদেশে এখন ত্রিমুখী সংকট চলছে, এই সংকট উত্তরণে জাতীয় ঐক্য অবশ্যম্ভাবী। এই সংকট মুছনে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সম্পৃক্ততা অপরিহার্য। শুধু অসুস্থতা এবং দলের প্রয়োজনে নয়, দেশের জন্য খালেদা জিয়ার মুক্তি প্রয়োজন। বিএনপির প্রতিষ্ঠাতা, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে শ্রমিকদলের চট্টগ্রাম বিভাগীয় কমিটির উদ্যোগে গতকাল মঙ্গলবার নগরীর রীমা কমিউনিটি সেন্টারে আলোচনা সভা, ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য একথা বলেন। শ্রমিকদলের চট্টগ্রাম বিভাগের সভাপতি এ.এম নাজিম উদ্দীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ নুরুল্লাহ বাহারের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক প্রতিমন্ত্রী মীর মোহাম্মদ নাছির উদ্দীন। প্রধান বক্তা ছিলেন মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। বিশেষ বক্তা ছিলেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সিনিয়র সহ-সভাপতি ও চট্টগ্রাম ৮ আসনের বিএনপি প্রার্থী আবু সুফিয়ান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, একরামুল করিম, জেলা আইনজীবি সমিতির সভাপতি এডভোকেট বদরুল আনোয়ার, মহানগর বিএনপির সহ-সভাপতি এডভোকেট আব্দুস

সাত্তার, এস কে খোদা তোতন, এডভোকেট সাত্তার সারোয়ার, যুগ্ন-সম্পাদক ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, আনোয়ার হোসেন লিপু, গাজী সিরাজ, কামরুল ইসলাম, শ্রমিকদলনেতা শ.ম. জামাল, শামসুল আলম, তাহের আহমদ, মহিলা দলনেত্রী ডা. কামরুন নাহার দস্তগীর, মনোয়ারা বেগম মনি, জেলী চৌধুরী, শ্রমিকদল নেতা মমতাজ মিয়া, মোস্তফা কামাল পাশা, মহসীন তরু, তোফাজ্জল হোসেন, আবদুল বাতেন, আবু বক্কর সিদ্দিকী প্রমুখ।
মীর মোহাম্মদ নাছির উদ্দিন বলেন, আইনি প্রক্রিয়ায় দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা সম্ভব নয়, কারণ দেশে আইনের শাসন ও বিচার বিভাগের স্বাধীনতা নেই। আন্দোলনের মাধ্যমেই বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।
সভায় আবদুল্লাহ আল নোমান আরো বলেন, বাংলাদেশ জাতীয় ও আন্তর্জাতিকভাবে যে সংকটের মুখোমুখী হয়েছে তা নিরসন না হলে স্বাধীনতা যুদ্ধের চেতনা ধ্বংস হয়ে যাবে এবং দেশে অরাজকতা সৃষ্টি হবে, এটা দেশের জনগণের জন্য কল্যাণ হবে না। সরকারের পক্ষেও এককভাবে এই সমস্যা সমাধান সম্ভব হবে না, তাই জাতীয় ঐক্যের প্রয়োজনে দেশনেত্রী খালেদা জিয়ার ভূমিকা ও মুক্তি অপরিহার্য হয়ে পড়েছে।
আন্দোলন প্রশ্নে আবদুল্লাহ আল নোমান বলেন, চট্টগ্রামের রাজপথের আন্দোলন ছাড়া দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি হবে না, তাই অতীতের মত চট্টগ্রাম থেকেই তাঁর মুক্তি আন্দোলন গড়ে তুলতে হবে।

শেয়ার করুন
The Post Viewed By: 378 People

সম্পর্কিত পোস্ট