চট্টগ্রাম বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১

সর্বশেষ:

২৯ মে, ২০১৯ | ২:২৭ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা ,রাঙ্গুনিয়া

বেতন ভাতা প্রদানের দাবি চন্দ্রঘোনায় কেপিএম’র এমডি’র অফিস ঘেরাও

বকেয়া বেতন-ভাতার দাবিতে কাপ্তাইয়ের চন্দ্রঘোনাস্থ কর্ণফুলী পেপার মিল (কেপিএম)’র ব্যবস্থাপনা পরিচালকের (এমডি)’র অফিস ঘেরাও করেছে শ্রমিকরা। মিলের সিবিএ’র ডাকে এই ঘেরাও কর্মসূচি পালন করা হয়। গতকাল মঙ্গলবার (২৮ মে) সিবিএ’র নেতৃত্বে স্থায়ী-অস্থায়ী শ্রমিক-কর্মচারীরা সকাল ৯টা থেকে দুপুর পর্যন্ত কেপিএম’র এমডি’র অফিসে জড়ো হতে থাকে। এসময় তারা অফিস ঘেরাও করে বিভিন্ন ধরনের শ্লোগান দিতে থাকে। শ্রমিকদের জড়ো হবার ঘটনা জেনে অফিসে আসেননি ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ড. এম এম এ কাদের। শ্রমিকদের সাথে কথা না বলে তিনি নিজেকে আড়াল রাখার চেষ্টায় শ্রমিক-কর্মচারীরা উত্তেজিত হয়ে পড়ে। শ্রমিকরা

জানান, আগেই বিসিআইসিতে সিদ্ধান্ত হয় ঈদের পূর্বে শ্রমিক, কর্মচারী, কর্মকর্তাসহ ঠিকাদার শ্রমিকদের বকেয়া দু’মাসের বেতন ও একটি বোনাস দেওয়া হবে। কিন্তু কেপিএম’র ব্যবস্থাপনা কর্তৃপক্ষ একমাসের বেতন ও একটি বোনাস দেয়ার পাঁয়তারা করছেন। ফলে শ্রমিক-কর্মচারীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। উত্তেজিত শ্রমিকদের শান্ত হতে বলেন মিলের জিএম (প্রশাসন) একরাম খন্দকার, ব্যবস্থাপক (প্রশাসন) চিং সু উ মারমা, হিসাব কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন, সিবিএ নেতা আনোয়ার হোসেন বাচ্চু, আবদুর রাজ্জাক প্রমুখ। পরে জিএম (প্রশাসন) ড. কাদের মার্চ ও এপ্রিল মাসের বেতন এবং একটি বোনাস দেওয়ার সিদ্ধান্ত জানালে শ্রমিকরা কাজে ফিরে যান।
সিবিএ সভাপতি আবদুর রাজ্জাক ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু জানান, রাঙামাটির সাংসদ দীপংকর তালুকদার বকেয়া বেতন ও বোনাসের বিষয়ে বিসিআইসি চেয়ারম্যানের সঙ্গে কথা বলেছেন। বকেয়া দুই মাসের বেতন ও একটি বোনাস প্রদানের সিদ্ধান্ত হয়েছে। পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে।

শেয়ার করুন
The Post Viewed By: 282 People

সম্পর্কিত পোস্ট