চট্টগ্রাম শুক্রবার, ০৫ জুন, ২০২০

অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই-মুড়ি তৈরি করে জরিমানা গুনল পাঁচ প্রতিষ্ঠান

১২ মে, ২০২০ | ৩:৫৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই-মুড়ি তৈরি করে জরিমানা গুনল পাঁচ প্রতিষ্ঠান

রমজানের চাহিদাকে কেন্দ্র করে কারখানার নোংরা পরিবেশে  তৈরি হচ্ছে সেমাই, মুড়ি । আজ মঙ্গলবার (১২ মে ) দুপুরে নগরীর বাকলিয়ায় জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তরের অভিযানে কয়েকটি কারখানাকে জরিমানা করা হয়েছে  ।

অভিযানে বাকলিয়ার তোফাজ্জল সওদাগ‌রের মু‌ড়ি ফ‌্যাক্ট‌রি‌কে উৎপা‌দিত মু‌ড়ি নোংরা মে‌ঝে‌তে রে‌খে প্রক্রিয়াজাত করায় ২০ হাজার টাকা জ‌রিমানাসহ স্টি‌লের ট্রে তৈ‌রি করে মু‌ড়ি সংরক্ষ‌ণের নি‌র্দেশনা দেওয়া হয়। রাজাখালী এলাকার র‌ফিক ফুড প্রোডাক্টসকে নোংরা জায়গায় সেমাই উৎপাদন করায় ২০ হাজার, লাকী সেমাই মিলকে নোংরা পা‌নি ব‌্যবহার ও নোংরা প‌রি‌বে‌শে সেমাই শুকা‌তে দেওয়ায় ২৫ হাজার, মনসুর সেমাই ফ্যাক্টরিকে ‌সেমাই‌য়ের সঙ্গে শ্রমি‌কের জামা-কাপড় শুকা‌তে দেওয়ায় ৬ হাজার টাকা জ‌রিমানাসহ এসব সেমাই ধ্বংস করা হয়। একই এলাকার সা‌নোয়ারা সেমাই ফ‌্যাক্ট‌রি‌কে নোংরা প‌রি‌বে‌শের জন‌্য ১০ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।

চট্টগ্রাম মেট্রোপ‌লিটন পু‌লি‌শের সহায়তায় প‌রিচা‌লিত এ অভিযানে অ‌ধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের উপপ‌রিচালক ‌মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান নেতৃত্ব দেন।

 

পূর্বকোণ/- আরপি

The Post Viewed By: 73 People

সম্পর্কিত পোস্ট