চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

চকরিয়ায় দুই পাড়ার সংঘর্ষ

আনাসের কলেজে ভর্তি হওয়া হল না

নিজস্ব সংবাদদাতা ,চকরিয়া

২৬ মে, ২০১৯ | ২:৩২ পূর্বাহ্ণ

সদ্য সমাপ্ত এসএসসি পরীক্ষায় পাস করেছে মো. আনাস ইব্রাহীম। ইতিমধ্যে কলেজে ভর্তি হতে আবেদনও করে সে। কিন্তু ক্ষুরাঘাতে নিহত হওয়ায় তার আর কলেজে ভর্তি হওয়া হলোনা। একই সময় তার আরেক সহপাটিও আহত হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। এলাকার লোকজন জানায়, দেড়মাস আগে প্রেমঘটিত ঘটনায় দুই পক্ষের মধ্যে মনোমালিন্য হয়। এর কয়েকদিন পর ক্রিকেট খেলায় প্রেমের জের ধরে দুই পক্ষের মধ্যে হাতাহাতি ও পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। এরপরও আরো দুইবার সংঘর্ষ হয় দু’পক্ষের মধ্যে। দীর্ঘ মাসের বেশি সময় তাদের আর দেখা সাক্ষাত হয়নি। শনিবার রাত সাড়ে ৯টার দিকে চকরিয়া পৌরসভার ওয়াপদা রোড়ের বিপনী কেন্দ্র ওয়েস্টার্ন প্লাজার ভেতরে দেখা হয় বিনামারা ও সালামত মাস্টার পাড়ার বিরোধে জড়ানো তরুণদের। ওই সময় সালামত মাস্টার পাড়ার তরুণরা বিনামারা পাড়ার দুই তরুণের পিঠে ও পেটে ক্ষুর দিয়ে আঘাত করে। এতে পেটে আঘাত প্রাপ্ত আনাস ইব্রাহীমের ভুড়ি বের হয়ে যায়। আহত দুইজনকে সহপাটিরা দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে রাত সাড়ে ১০টার দিকে আনাস মারা যায়। নিহত আনাস বিনামারার মাওলানা নেছার উদ্দিনের ছেলে ও চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি পাস করে কলেজে ভর্তির অপেক্ষায় ছিল। একই এলাকার আহত এসএসসি পাস করা মো. আবদুলকে চমেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনার পরপরই জনতার সহায়তায় পুলিশ ইলিয়াছ উদ্দিন ও ইমরান উদ্দিন সাকিল নামের দুই তরুণকে আটক করেছে। তাদের কাছ থেকে একটি ক্ষুর উদ্ধার হয়। এই হামলার ঘটনায় আরো ৪জন জড়িত রয়েছে বলে পুলিশ তথ্য পেয়েছে।
ক্ষুরাঘাতের ঘটনার পরপরই চকরিয়া সার্কেলের এএসপি কাজী মতিউল ইসলাম ঘটনাস্থলে ছুটে আসেন। তিনি ওই মার্কেটের ও আশপাশের দোকানদারকে জিজ্ঞাসা করলেও প্রথমে কেউ মুখ খোলেনি। পরে অপর এক দোকানদারের কাছ থেকে জানার পর ক্ষুরাঘাতের ঘটনাস্থলে পৌঁছে দেখা যায় দোকানদার রক্ত পরিষ্কার করে ফেলেছে। আহতদের চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে বলে অবহিত হন।
পরে থানার ওসি হাবিবুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ হাসপাতালে গিয়ে জানতে পারেন আহতদের চমেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আহতদের মধ্যে আনাস মারা গেছে জানার পর হামলায় জড়িত পলাতকদের ধরতে পুলিশের দু’টি টিমকে মাঠে নামানো হয়েছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট