চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

অক্সিজেনে রাস্তায় জমা পানি দিয়ে চলছে গাড়ি। পথচারীদের ভোগান্তি

দু’দিনেও সরেনি অক্সিজেন মোড়ের পানি : চলাচল ব্যাহত

নিজস্ব প্রতিবেদক # ছবি : শরীফ চৌধুরী

২৬ মে, ২০১৯ | ১২:০৬ পূর্বাহ্ণ

নগরীর অক্সিজেন মোড় এলাকায় বৃষ্টির পানি জমে আছে দু’দিন ধরে। এই পানির মধ্যেই এলাকার মানুষকে চলাচল করতে বাধ্য হচ্ছে।
এদিকে মোড় থেকে ছেড়ে যায় পাহাড়ি জেলা রাঙামাটি ও খাগড়াছড়ির বাসগুলো। কিন্তু পানিতে ডুবে আছে বাস কাউন্টার। ফলে স্থানীয় বাসিন্দার পাশাপাশি ভুগছেন এ সড়ক ব্যবহারকারীরা।
সরেজমিনে দেখা যায়, সড়কটির ডিভাইডারের পশ্চিম পাশে হাঁটু পানি জমে আছে। সিএনজি ট্যাক্সি চলাচল করতে গিয়ে রাস্তায় আটকে যাচ্ছে। ভারী যানবাহন চলাচল করলে পানি ডিভাইডারের ফাঁক দিয়ে অন্যদিকে চলে যাচ্ছে। পশ্চিম পাশে অবস্থিত জেলা পরিষদ মার্কেটের দোকানগুলো বন্ধ রয়েছে।
দু’দিনেও সরেনি অক্সিজেন মোড়ের পানি। স্থানীয় লোকজন জানান, এ জায়গায় আগে পানি জমতো না। এবারের বর্ষায় সামান্য বৃষ্টিতে পানি জমে যাচ্ছে।
শাহানুর নামের স্থানীয় এক দোকানদার বলেন, একবার পানি জমলে তা সরতে কয়েকদিন গড়িয়ে যায়। কিন্তু কোনো প্রতিকার পাচ্ছেন না তারা। সামান্য বৃষ্টি হলেই শঙ্কিত হয়ে পড়েন এখানকার বাসিন্দারা।
মূলত ড্রেনের ওপর জেলা পরিষদ মার্কেট তৈরির কারণে পানি চলাচল করতে পারছে না বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুদীপ বসাক।
তিনি জানান, মার্কেটটি ড্রেনে ওপর গড়ে উঠেছে। ওই মার্কেটে বেশিরভাগ ফলের দোকান। দোকানিরা পলিথিনসহ সব ময়লা দোকানের নিচে ড্রেনে ফেলেন। এজন্য মূলত পানি যেতে পারছে না। তবে সিটি করপোরেশনের একাধিক টিম কাজ করছে। আশাকরি শিগগির পানি নেমে যাবে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট