চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

মিমি’র মালিক সমিতির সভাপতিকে লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

২৪ মে, ২০১৯ | ১১:০০ অপরাহ্ণ

নগরীর মিমি সুপার মার্কেটের মালিক সমিতির সভাপতি জাকির হোসেনকে এক লাখ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। আজ শুক্রবার মিমি সুপার মার্কেটে অভিযান পরিচালনার সময় এ জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান ও তৌহিদুল ইসলাম। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম পূর্বকোণ অনলাইনকে বলেন, ‘মিমি সুপার মার্কেটে প্রবেশ করতেই কাপড়সহ অন্যান্য পণ্য বিক্রিতে নানা কারিসাজি ও অনিয়মের চিত্র ফুটে ওঠে ৷ অধিকাংশ দোকানে পাওয়া যায়নি মূল্যতালিকা। দোকানগুলো পরিদর্শন করে দেখা যায়, ভারত থেকে আমদানিকৃত শাড়ী, লেহেঙ্গা, থ্রি-পিস, বাচ্চাদের ড্রেসের কাগজপত্রের মূল্যের সাথে দোকান মালিকরা কোড আকারে পণ্যের গায়ে ও রেজিস্টারে যে মূল্য লিখে রাখছেন তার মধ্যে রয়েছে বিশাল ব্যবধান । তাছাড়া অধিকাংশ কাপড় আমদানি মূল্যের চাইতে অধিক মূল্যে বিক্রি হচ্ছে। 

সরেজমিনে আরো দেখা যায়, কোনো কোনো দোকানে শাড়ি, লেহেঙ্গা, থ্রি-পিস ৩০ থেকে ৩৫ হাজার টাকাতেও বিক্রি হচ্ছে। কিন্তু দোকান মালিকরা যে সকল কাগজপত্র প্রদর্শন করেছেন সেগুলোর কোনোটিতেই আমদানি কিংবা ক্রয় মূল্য এতো মাত্রাতিরিক্ত বা অধিক পরিমাণে নেই। এসব অনিয়ম ও ঘটনা আমলে নিয়ে মিমি সুপার মার্কেটের দোকান মালিক সমিতি সভাপতি জাকির হোসেনকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম ।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট