চট্টগ্রাম বুধবার, ২০ অক্টোবর, ২০২১

সর্বশেষ:

২৪ মে, ২০১৯ | ২:৫৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বহদ্দারহাটে বাস হেলপার নিহত

কাতালগঞ্জে ঘাতক ট্রাক কেড়ে নিল এইচএসসি পরীক্ষার্থীর প্রাণ

নগরীর কাতালগঞ্জ এলাকায় বেপরোয়া ট্রাকের চাপায় প্রাণ গেছে এক এইচএসসি পরীক্ষার্থীর। অপরদিকে, বাস থেকে পড়ে বহদ্দারহাট এক কিলোমিটার এলাকায় এক বাস হেলপার নিহত হয়েছেন। এইচএসসি পরীক্ষার ফলাফলের জন্য অপেক্ষা করছিল পরিবার। পরীক্ষা দিলেও আর রেজাল্ট দেখা হবে না সাইফুর রহমান রিফাত এর (১৮)। চট্টগ্রাম বিজ্ঞান কলেজের ছাত্র রিফাত গতকাল বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে মোটরসাইকেল চালিয়ে কাতালগঞ্জ সার্জিস্কোপ হাসপাতালের সামনে দিয়ে যাচ্ছিলেন। পেছন দিক থেকে দ্রুত গতিতে আসছিল একটি ট্রাক। ট্রাকটি পেছন থেকে হর্ন দিলেও সাইড দিতে পারেনি রিফাত। পেছন থেকেই চাপা দেয় ঘাতক ট্রাক। ট্রাকের আঘাতে রিফাত মাথায় গুরুতর আঘাত পান এবং ঘটনাস্থলেই মারা যান।
নিহত রিফাত নগরীর হামজারবাগ সঙ্গীত সিনেমা হল এলাকার খলিলুর রহমানের পুত্র। তার মৃত্যুতে এলাকার শোকের ছায়া নেমে এসেছে। এদিকে ঘটনার পর উত্তেজিত জনতা দ্রুতগতির সে ট্রাকটি আটক করে চালককে গণধোলাই দেন। পরে খবর পেয়ে ঘটনাস্থলে পাঁচলাইশ থানা পুলিশের একটি টিম উপস্থিত হয়ে ট্রাক চালককে উদ্ধার করে পুলিশ হেফাজতে চমেক হাসপাতালে পাঠিয়ে দেন। জব্দ করা হয় ট্রাকটি। তাছাড়া (চট্টমেট্রো-ল-১৩-৩৩২০) দুর্ঘটনা কবলিত মোটর সাইকেলটি উদ্ধার করে থানায় আনা হয়েছে বলে জানায় পুলিশ। ধৃত ট্রাক চালক দিদারকে পুলিশ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করায়।
স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করে বলেন, দিনের বেলা ট্রাক চলাচলে বিধি নিষেধ থাকলেও নগরীর ব্যস্ততম জনবহুল সড়কগুলোতে বেপরোয়া গতিতে চলে ট্রাক। এটা দেখার দায়িত্ব পুলিশের হলেও এক্ষেত্রে পুলিশী বেখেয়ালিপনার খেসারত সাধারণ মানুষকে এভাবে সড়কে দিতে হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
পাঁচলাইশ থানার এসআই মোতালেব জানান, দুপুরে কাতালগঞ্জ সার্জিস্কোপ ক্লিনিকের কাছে ট্রাকচাপায় মোটর সাইকেল আরোহী রিফাত নিহত হন। পুলিশ দুর্ঘটনার পরপর ট্রাক চালককে আটক করেছে।
পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পূর্বকোণকে জানান, এই ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।
এদিকে, এক কিলোমিটার এলাকায় বাস থেকে পড়ে চালকের সহকারী নিহত হন। তার নাম মনছুর আলম (৩২)।
প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে এএসআই আলাউদ্দিন জানান, দুপুরে নগরী থেকে চকরিয়াগামী একটি লোকাল বাস থেকে ছিটকে পড়ে যান মনছুর। এতে তিনি গুরুতর আহত হন। আশপাশের লোকজন তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
নিহত মো. মনছুর কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার বরইতলীর মোস্তাফিকুর রহমানের পুত্র বলে জানা গেছে। নিহতের চাঁচাতো ভাই কামাল হোসেন বলেন, কক্সবাজারগামী চলন্ত বাস থেকে পড়ে মনছুর আহত হয়। আহত অবস্থায় তাকে চমেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। মনছুর ঐ বাসের হেলপার ছিলেন।

শেয়ার করুন
The Post Viewed By: 391 People

সম্পর্কিত পোস্ট