চট্টগ্রাম সোমবার, ১৮ অক্টোবর, ২০২১

সর্বশেষ:

২৪ মে, ২০১৯ | ২:৩৭ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা , কর্ণফুলী

কর্ণফুলীতে পাথরবোঝাই লাইটার জাহাজ ডুবি

কর্ণফুলী নদীর পুরাতন ব্রিজঘাট ফেরীঘাট এলাকায় একটি পাথর বোঝাই লাইটার জাহাজ ডুবে গেছে। বৃহস্পতিবার (২৩ মে) সকাল দশটার সময় কর্ণফুলী নদীর দক্ষিণ পাড়ে এ দুর্ঘটনা ঘটে। আবু তাহেরের মালিকানাধীন মমতা ট্রেডিং এজেন্সির ‘এমভি সী ক্রাউন’ নামের ওই জাহাজে ডুবে যাওয়ার সময় ১১শত টন পাথর বোঝাই ছিল বলে জানা যায়। তবে এ ঘটনায় কেউ হতাহত হননি। ডুবে যাওয়া জাহাজটি লাল পতাকা ও বয়া দিয়ে চিহ্নিত করে রাখা হয়েছে যাতে নৌ চলাচল

ব্যাহত না হয়। জাহাজের শ্রমিক ও কর্মকর্তারা জানান, বুধবার রাতে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে অপেক্ষমাণ বড় জাহাজ থেকে ১১শত টন পাথর নিয়ে এমভি সী ক্রাউন নামের লাইটার (ছোট) জাহাজটি কর্ণফুলীর দক্ষিণ পাড়ের ব্রিজঘাট এলাকায় সিডিএ মাঠে খালাসের জন্য জন্য আসে। কিন্তু নদীর তীরে পানির গভীরতা কম থাকায় জাহাজটি জেটিতে ভিড়তে না পেরে কাত হয়ে যায়। রাতে ঝড়ো বাতাস আসলে জাহাজের এক মাথা তীরে পাথরের বাঁধে আটকে যায়। ভাটার সময় পানি কমতে শুরু করলে জাহাজের মাঝ খানে ফেটে গিয়ে ডুবে যায়।
ডুবে যাওয়া জাহাজের সুকানী বাহার মিয়া দৈনিক পূর্বকোণকে জানান, রাতে বহিনোঙর থেকে ব্রিজঘাট এসে পানির গভীরতা কম থাকায় জাহাজটি জেটিতে ভিড়তে পারেনি। এ সময় আকস্মিক ঝড়ো হাওয়ায় জাহাজটি পাথরের বাঁধে উঠে যায়। সকাল কিছু পাথর আনলোডও করা হয়। কিন্তু সকাল ১০ টার দিকে জাহাজটি কাত হয়ে ভেঙে পানি ঢুকে পানিতে ডুবে যায়। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটে নি। পরে নৌ চলাচল যাতে ব্যাহত না হয় সেজন্য ডুবন্ত জাহাজের সাথে বাঁশ দিয়ে লাল পতাকা বেঁধে দেয়া হয়েছে।

শেয়ার করুন
The Post Viewed By: 512 People

সম্পর্কিত পোস্ট