চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

চবিতে সমঝোতায় শেষ হলো ছাত্রলীগের সংঘাত

চবি সংবাদদাতা

৬ মার্চ, ২০২০ | ১১:২৫ পূর্বাহ্ণ

সমঝোতায় শেষ হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুইগ্রুপের টানা তিনদিনের সংঘাত। বৃহস্পতিবার (৫ মার্চ) রাত সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারের সাথে বৈঠকে বসেন ছাত্রলীগের সব উপ-গ্রুপের নেতারা। দুই ঘণ্টাব্যাপী চলা এ বৈঠকে রাত সাড়ে ১১টায় একসঙ্গে রাজনীতি করার বিষয়ে একমত হয়েছেন সব গ্রুপের নেতারা।

বৈঠক সূত্রে জানা যায়, এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে কোন মামলা করা হবে না। বিশ্ববিদ্যালয়ের গঠিত তদন্ত কমিটি যে রিপোর্ট দিবে তার ভিত্তিতে প্রশাসন জড়িতদের বিরুদ্ধে ব্যাবস্থা নিবে। অন্যদিকে বিজয় গ্রুপকে সোহরাওয়ার্দী হলে উঠতে দেয়া হবে। ভাঙ্গচুর ও মোটরসাইকেলের বিষয়ে উপাচার্য দেখবেন বলে আশ্বাস দিয়েছেন। সবাই একইসাথে রাজনীতি করবেন। অন্যদিকে আটক কর্মীদের ছেড়ে দেয়ার বিষয়েও সিদ্ধান্ত হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু। তিনি বলেন, ‘প্রত্যেকে যে যার হলে সহাবস্থান করবে। কোনো ধরনের সংঘাতে জড়াবে না। এমন সিদ্ধান্ত হয়েছে বৈঠকে।’ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এস এম মনিরুল হাসান বলেন, ‘সবাই সমঝোতায় পৌঁছাতে আমরা কোনো মামলায় যাচ্ছি না। আমাদের থেকে গঠিত তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে যে ব্যবস্থা নিব তা সবাই মেনে নিবে বলে আমাদের জানিয়েছে।’

প্রসঙ্গত, পূর্ব ঘটনার জেরে বুধবার ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষে মধ্যরাতে রণক্ষেত্রে পরিণত হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)। এ সময় ভাঙচুর করা হয় আবাসিক হলের ৮৭টি কক্ষ। এতে আহত হয় অর্ধশতাধিক। বিবাদমান গ্রুপ দুটি হল; শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী বিজয় গ্রুপ ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী গ্রুপ সিক্সটি নাইন-কনকর্ড।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট