চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ জানুয়ারি, ২০২১

২৩ মে, ২০১৯ | ১২:৩৭ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

মাতামুহুরী সেতু দেবে চট্টগ্রাম-কক্সবাজার যান চলাচল বন্ধ

কক্সবাজারের চকরিয়ায় মাতামুহুরী নদীর প্রাচীন ঝুঁকিপূর্ণ সেতুটির মাঝখানে দেবে যাওয়ায় যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

বুধবার রাত ১২টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া পৌরসভা সংলগ্ন সেতুটির মাঝখানের একটি বড় অংশ আকস্মিক দেবে যায়। এতে সড়কের উভয়পাশে আটকা পড়েছে অসংখ্য যানবাহন। চরম ভোগান্তিতে পড়েছেন দূরপাল্লার যাত্রী ও রোগীরা।

সেতুটিকে স্বাভাবিক অবস্থায় এনে যানচলাচল উপযোগী করতে আনুমানিক ৮-১০ ঘণ্টা লাগতে পারে বলে জানিয়েছে সড়ক ও জনপদ (সওজ) বিভাগ।
মহাসড়কের চিরিঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই সায়দুল ইসলাম জানান, ‘বুধবার রাতে মাতামুহুরী নদীর সেতুটির মাঝখানের একটি বড় অংশ দেবে গেছে। ঘটনার পরপরই সড়ক ও জনপদ বিভাগকে বিষয়টি অবহিত করা হয়। এখন সেতুটির দেবে যাওয়া অংশের মেরামত চলছে। বৃহস্পতিবার সকাল ৭টা নাগাদ সেতুটি ঠিক হতে পারে।’

তিনি আরো জানান, ঠিক হলেও সেতুটি এক লাইনে যানবাহন চলাচলের উপযোগী হবে। সেতুর এক পাশ থেকে গাড়ি চলাচল করলে অন্য অংশে বন্ধ থাকবে।’

এ প্রসঙ্গে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান তথ্যের সত্যতা নিশ্চিত করে জানান, দুই পাশে আটকাপড়া যাত্রীদের মাঝে অনেকে নৌকাযোগে নদী পার হয়ে গন্তব্যে পৌঁছার চেষ্টা করছেন। তাই হয়রানি রোধে সড়কের উভয়পাশে পুলিশ রাখা হয়েছে।

শেয়ার করুন
The Post Viewed By: 413 People

সম্পর্কিত পোস্ট