চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

হাটহাজারীতে ভেজাল বিরোধী অভিযান

জয় ফুডের ফ্রিজে বাসি ইফতার ভাই ভাই বেকারিতে পোড়া তেল

নিজস্ব সংবাদদাতা , হাটহাজারী

২৩ মে, ২০১৯ | ২:৪৩ পূর্বাহ্ণ

ডিপ ফ্রিজে পাওয়া গেল সপ্তাহ খানেক আগের পুরনো বেগুনি, জিলাপি, ছোলা চপ এবং পেঁয়াজুর ৭/৮টি পোটলা। পাওয়ার পর দোকানিকে জিজ্ঞেস করা হল, এই যে এত দিনের পুরনো ইফতার সামগ্রী ডিপ ফ্রিজে রেখে দিয়েছেন, ব্যাপার কি? দোকানির নির্লিপ্ত উত্তর, ফেলে দেবো চিন্তা করেই ডিপ ফ্রিজে রেখেছি। হাটহাজারী কলেজ সড়কের জয় ফুড কর্নারে অভিযান চালানোর সময় দোকান কর্মচারী নির্লিপ্ত উত্তর দেয় ভ্রাম্যমাণ আদালতের

সামনে। গতকাল বুধবার দুপুরে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন এ অভিযানে নেতৃত্ব দেন। প্রশাসন দোকানটি সিলগালা করে দেয়। একই সময়ে পৌর সদরের মুরগির হাটে ভাই ভাই বেকারিতে অভিযান পরিচালনা করে পোড়া তেল পুরনো জিলাপির রস, পুরনো টক দইয়ের উপকরণসহ বিভিন্ন ভেজাল খাবারের সন্ধান মেলে। এ সময় এ দোকানে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে গতকাল বুধবার (২২ মে) বেলা ১২টা থেকে দুপুর ২ টা পর্যন্ত পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মাদ রুহুল আমীন। হাটহজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমীন বলেন, ভেজালবিরোধী অভিযানের অংশ হিসেবে আজ (বুধবার) পৌরসভা বাজারে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় ভাই ভাই বেকারিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। কলেজ গেট এলাকার জয় ফুড কুলিং কর্নারের ডিপ ফ্রিজে সপ্তাহ খানেক আগের পুরনো বেগুনি, পেঁয়াজু, জিলাপি ছোলা এবং চপ পাওয়া যায়। একারণে জয় ফুড কর্নার দোকানটি সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে। অভিযানে জব্দ করা এসব পচা বাসি খাবার নালায় ফেলে ধ্বংস করা হয়েছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট