চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

চবি’র সাথে হাই-টেক পার্কের সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপাচার্য

হাই-টেক পার্ক প্রতিষ্ঠার ফলে এ অঞ্চলের অর্থনীতিতে বিপ্লব সাধিত হবে

২৩ মে, ২০১৯ | ২:৩১ পূর্বাহ্ণ

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের উদ্যোগে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ে ১০০ একর জমিতে বঙ্গবন্ধু হাই-টেক পার্ক নির্মাণের লক্ষ্যে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ এবং চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের সাথে এক সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠান গতকাল বুধবার সকাল সাড়ে ১০টায় ঢাকাস্থ আগারগাঁও আইসিটি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের পক্ষে উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী এবং হাই-টেক পার্ক কর্তৃপক্ষের পক্ষে হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (সেক্রেটারি) হোসনে আরা বেগম স্বাক্ষর করেন। এ অনুষ্ঠানে বঙ্গবন্ধু হাই-টেক পার্ক বাস্তবায়নের ফোকালপার্সন চবি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি ও চবি আইসিটি সেন্টার এর পরিচালক প্রফেসর ড. হানিফ সিদ্দিকী ও আইসিটিডি ভিশনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
উপাচার্য সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত হাই-টেক পার্ক কর্তৃপক্ষের সংশ্লিষ্ট সকলকে স্বাগত ও আন্তরিক শুভেচ্ছা জানান।
তিনি বলেন, তথ্য-প্রযুক্তিতে সমৃদ্ধি অর্জন ছাড়া আধুনিক বিশে^র নব নব চ্যালেঞ্জ মোকাবেলা সম্ভব নয়। উপাচার্য বলেন, চট্টগ্রাম বিশ^বিদ্যালয় প্রশাসন বিশ^বিদ্যালয় এলাকায় দেশের সর্ববৃহৎ বঙ্গবন্ধু হাই-টেক পার্ক নির্মাণের জন্য ১০০ একর জমি বরাদ্দ প্রদান করেছে। এই বঙ্গবন্ধু হাই-টেক পার্ক নির্মিত হলে চট্টগ্রাম বিশ^বিদ্যালয় শিক্ষক-গবেষক এবং শিক্ষার্থীদের তথ্য-প্রযুক্তিতে আরও সমৃদ্ধি অর্জন ছাড়াও এতদ অঞ্চলে দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠানের বিনিয়োগ যেমন বৃদ্ধি পাবে তেমনি তথ্য-প্রযুক্তিতে দক্ষ শিক্ষার্থীদের এবং এ এলাকার জনসাধারণের কর্মসংস্থানের সুযোগ অবারিত হবে; সর্বোপরি এতদঅঞ্চলের অর্থনৈতিক উন্নয়নে অভূতপূর্ব সমৃদ্ধি অর্জিত হবে। উপাচার্য এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের ফলে বঙ্গবন্ধু হাই-টেক পার্ক নির্মাণ কাজের অগ্রগতি দ্রুত ত্বরান্বিত হবে মর্মে আশাবাদ ব্যক্ত করেন।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট