চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

নিরাপত্তাবাহিনীর সাথে বন্দুকযুদ্ধে ইউপিডিএফ সদস্য নিহত

নিজস্ব প্রতিবেদক

২৭ ফেব্রুয়ারি, ২০২০ | ২:১৭ পূর্বাহ্ণ

রাঙামাটির বন্দুকভাঙ্গায় নিরাপত্তা বাহিনীর সাথে বন্দুকযুদ্ধে এক ইউপিডিএফ (মূল) সদস্য নিহত হয়েছে । তার নাম অর্পন চাকমা ওরফে বাবুধন চাকমা বলে জানিয়েছে নিরাপত্তা বাহিনী। গতকাল বুধবার ভোর রাতে এই ঘটনা ঘটেছে। নিরাপত্তা বাহিনী জানায়, রাঙামাটি জোনের আওতাধীন শুভলং ক্যাম্পের একটি নিয়মিত টহল দল নৌযানে করে বন্দুকভাঙ্গার বানাসছড়ি এলাকায় যায়। টহল দল আনুমানিক ভোর ৫টায় মাইসভাঙ্গা এলাকায় নামলে পাহাড়ের উপর থেকে ওঁৎপেতে থাকা

একদল সশস্ত্র সন্ত্রাসী আকস্মিকভাবে তাদের উপর এলোপাতাড়ি গুলিবর্ষণ শুরু করে। নিরাপত্তা বাহিনীর সদস্যরা অতি দ্রুত অবস্থান নিয়ে আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করতে থাকে। বিষয়টি টহল কমান্ডার শুভলং ক্যাম্পকে অবহিত করলে কিছুক্ষণের মধ্যেই স্পিড বোটে শুভলং ক্যাম্প হতে আরও একটি টহল দল ঘটনাস্থলে পৌঁছায়। প্রায় ১৫-২০ মিনিট গোলাগুলির পর সন্ত্রাসীরা পিছু হটতে বাধ্য হয়। নিরাপত্তা বাহিনীর সদস্যরা দ্রুত সম্পূর্ণ এলাকাটির নিয়ন্ত্রণ নেয় এবং তল্লাশি শুরু করে। এসময় একজনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। মৃতদেহের সাথে একটি ব্যাগে রক্ষিত টেলিফোন, চাঁদার রশিদ ও অন্যান্য ব্যক্তিগত সরঞ্জামাদি পাওয়া যায়। ঘটনাস্থল থেকে একটি অত্যাধুনিক বিদেশি পিস্তল, একটি দেশীয় অস্ত্র, বেশ কিছু পিস্তলের গুলি, এলজির কার্তুজ এবং অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

স্থানীয়দের জিজ্ঞাসা করে নিরাপত্তা বাহিনী জানতে পারে নিহত এই সন্ত্রাসীর নাম অর্পন চাকমা ওরফে বাবুধন চাকমা। নিহত অর্পন চাকমা ওরফে বাবুধন চাকমা এবং তার সহযোগীরা বিগত তিন থেকে চার মাস ধরে বন্ধুকভাঙ্গার বানাসছড়ি এলাকায় নিয়মিতভাবে স্থানীয় জনগণের কাছ থেকে চাঁদা উত্তোলন করত। উল্লেখ্য যে, অর্পন চাকমা ওরফে বাবুধন চাকমা ইউপিডিএফ (মূল) এর সশস্ত্র শাখার একজন কুখ্যাত সদস্য এবং ২০১৮ সালের ৩ মে নানিয়ারচরে সংগঠিত চাঞ্চল্যকর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যা মামলার এজাহারভুক্ত অন্যতম প্রধান আসামি।
উল্লেখ্য, গত ১৯ ফেব্রুয়ারি একই এলাকায় সশস্ত্র সন্ত্রাসীদের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে অন্তর্দলীয় কোন্দলের ফলস্বরূপ গোলাগুলিতে সুমন চাকমা নামে ইউপিডিএফ (মূল) এর এক সন্ত্রাসী নিহত হয়েছিল।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট