চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

‘চসিক নির্বাচনে মাঠে নামছে ১৪ ম্যাজিস্ট্রেট’

নিজস্ব প্রতিবেদক

২৬ ফেব্রুয়ারি, ২০২০ | ৪:১৬ অপরাহ্ণ

আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে নির্বাচনী আচরণবিধি পর্যবেক্ষণে বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) থেকে ১৪ জন ম্যাজিস্ট্রেটকে মাঠে নামাচ্ছে নির্বাচন কমিশন। এরই মধ্যে ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও চসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান।

তিনি বলেন, ম্যাজিস্ট্রেট নিয়োগের কপি আমরা হাতে পেয়েছি। আজ অথবা কালকের মধ্যে ১৪জন ম্যাজিস্ট্রেটকে নির্বাচনের বিষয়গুলো অবহিত করবো। তারা মূলত বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) থেকে মাঠে থাকবেন এবং প্রার্থীরা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন। এর আগে ২৩ ফেব্রুয়ারি প্রার্থীদের শুভেচ্ছা সম্বলিত ব্যানার পোষ্টার অপসারণের নির্দেশ দেন নির্বাচন কমিশন। এছাড়া প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিলের সময় মিছিল, শোডাউন থেকে বিরত থাকার নির্দেশনা দেয় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

এবারের চসিক নির্বাচনে মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) পর্যন্ত মেয়র পদে ৯ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৬২ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩৬৩ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। মেয়র পদে ইসলামী আন্দোলন বাংলাদেশের জান্নাতুল ইসলাম মনোনয়ন পত্র জমা দিয়েছেন। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময়। আগামী ২৯ মার্চ চসিক নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ তারিখ ১ মার্চ। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৮ মার্চ। এছাড়া ৯ মার্চ প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে। এবারের নির্বাচনে ভোটগ্রহণ করা হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট