চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

১১ কেভি ফিডারের রক্ষণাবেক্ষণ সম্পন্ন

মুজিববর্ষে নিরবচ্ছিন্ন বিদ্যুতের আশা রাউজানবাসীর

নিজস্ব সংবাদদাতা, রাউজান

২৬ ফেব্রুয়ারি, ২০২০ | ৬:১৩ পূর্বাহ্ণ

‘মুজিব বর্ষ, পল্লী বিদ্যুতের সেবা বর্ষ’- এই স্লোগানকে সামনে রেখে মুজিববর্ষে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের মাধ্যমে গ্রাহক সেবার মানোন্নয়নের জন্য চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-২ (রাউজান সদর দপ্তর) বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে। এ উদ্যোগের অংশ হিসেবে গত মঙ্গলবার রাউজান-১ (সদর দপ্তর) উপকেন্দ্রের ১১০ কিলোমিটার দৈর্ঘ্যবিশিষ্ট একটি ১১ কেভি ফিডারের শতভাগ রক্ষণাবেক্ষণের কাজ সম্পন্ন করেছে।

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-২’র জেনারেল ম্যানেজার মোল্লা মো. আবুল কালাম আজাদের নেতৃত্বে ডেপুটি জেনারেল ম্যানেজার (কারিগরী) মো. শাহ আলম, এজিএম (ওএন্ডএম) আদনান আহমদ চৌধুরী এবং এজিএম (ইএন্ডসি) মেহেদী হাসান চৌধুরীর তত্ত্বাবধানে এই ব্যাপক রক্ষণাবেক্ষণ কাজে ১১ জন প্রকৌশলী, ৫৫ জন লাইন ক্রু এবং ঠিকাদারের লোকবলসহ ৬৫ জন দক্ষ শ্রমিক নিয়োজিত ছিলেন।

‘মুজিব বর্ষে গ্রাহক প্রান্তে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করার স্বার্থে এ রক্ষণাবেক্ষণ কাজে উল্লেখযোগ্য অংশ হিসেবে নষ্ট ১৪টি পোল পরিবর্তন, ২০টি ফিউজ কাট আউট পরিবর্তন, ৮৯টি বিতরণ ট্রান্সফরমার ওয়্যারিং ও গ্রাউন্ডিং, প্রায় ১.৫ কিলোমিটার আন্ডার সাইজের কন্ডাক্টর পরিবর্তন, ২১টি স্পটে জাম্পারিং মেরামত, ৫১টি ট্রান্সফমারের ডাবল রড় গ্রাউন্ডিং, ২৭টি ক্রস আর্ম পরিবর্তন ও ৯২৭টি কানেক্টর স্থাপন করাসহ অন্যান্য রক্ষণাবেক্ষণ কাজ সম্পন্ন করা হয়েছে। এতে পূর্ব রাউজান, কেউটিয়া, কদলপুর, শমসের নগর, নাতোয়ান বাগিছা, খলিলাবাদ গ্রামে নিরবচ্ছিন্নভাবে বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হবে বলে জানান সংশ্লিষ্টরা।

কদলপুর গ্রামের গ্রাহক মুজিবর রহমান পল্লী বিদ্যুতের বিভিন্ন উদ্যোগের প্রশংসা করে বলেন, ‘আসন্ন গ্রীষ্ম ও রমজান মাসে ভালো বিদ্যুৎ সুবিধা পাওয়া যাবে বলে আশা করা যাচ্ছে।’ জি এম মোল্লা মো. আবুল কালাম আজাদ বলেন, ‘চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-২’র আওতায় সকল এলাকায় এ জাতীয় ক্রাশ প্রোগ্রামের মাধ্যমে শতভাগ লাইন রক্ষণাবেক্ষণের কাজ করা হবে।’ সমিতি বোর্ডের সভাপতি তছলিম উদ্দিন বলেন, ‘চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-২ লাইন রক্ষণাবেক্ষণের যে কাজ হাতে নিয়েছে, এর সুফল রাউজানসহ সমিতি বোর্ডের আওতাভুক্ত সকল গ্রাহক পাবে। বিশেষ করে আগামীতে ঝড়, বৃষ্টিতে গ্রাহকদের বেশিক্ষণ বিদ্যুৎবিহীন থাকতে হবে না।’

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট