চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সীতাকু-ে ইজতেমার অনুমতি প্রদানের অনুরোধ

২৬ ফেব্রুয়ারি, ২০২০ | ৬:১৩ পূর্বাহ্ণ

সীতাকু- থানার ৫ নং বাড়বকু- ইউনিয়নের বেড়িবাঁধ এলাকায় (বালুইপাড়া) ইজতেমার অনুমতি প্রদানের বিষয়টি দ্রুত কার্যকর করার জন্য জেলা প্রশাসকের কাছে আবেদন জানিয়েছেন চট্টগ্রাম জেলা তাবলীগ।
সংগঠনের পক্ষ থেকে গত ৯ ফেব্রুয়ারি জেলা প্রশাসকের বরাবরে জন্য দরখাস্ত দেয়া হয়। সেই পত্রে স্থানীয় সংসদ সদস্য আলহাজ দিদারুল আলম, উপজেলা চেয়ারম্যান এস.এম. আল মামুন, থানা আওয়ামী লীগ সভাপতি এবং ৫ নং বাড়বকু- ইউনিয়নের চেয়ারম্যান ইজতেমা করার জন্য জোর সুপারিশ করেছেন। উল্লেখ্য, আগামী ৫ মার্চ থেকে ৭ মার্চ পর্যন্ত তিনদিন এই ইজতেমা অনুষ্ঠানের তারিখ নির্ধারণ হয়েছে।

অন্যদিকে কিছু সংখ্যক আলেম জেলা প্রশাসক এবং জেলা এস.পি’র নিকট আপত্তি প্রদান করলে উভয়পক্ষকে জেলা এস.পি ১৮/০২/২০২০ইং তারিখে বিরোধ সমাধানের জন্য ডাকেন এবং উভয়পক্ষের বক্তব্য শোনেন। এস.পি আয়োজকদের ইজতেমাতে কোন প্রকার উস্কানি মূলক বক্তব্য প্রদানে বিরত থাকতে বলেন এবং যারা ইজতেমার বিরোধিতা করছিলেন উনাদেরকে ইজতেমায় বাধা প্রদান ও কোন রকম অপ্রীতিকর কাজ করা থেকে বিরত থাকতে বলেন।

সংগঠনের পক্ষে হাজী আবদুল হাকিম, হাজী আবুল কালাম আজাদ ও মুহাম্মদ মাহফুজ সামদানী জানান, গত ১৪ ফেব্রুয়ারি স্থানীয় এমপি ইজতেমার ময়দানের

কাজের উদ্বোধন করেন। ইতিমধ্যে আয়োজকরা ইজতেমা ময়দানে একটি মসজিদ তৈরী করেছেন। গত ২১ ফেব্রুয়ারি জুমার নামাজে প্রায় ১০ হাজারের মত মুসল্লী অংশগ্রহন করেন। স্থানীয় জনসাধারণ (বাড়বকুন্ড, সীতাকুন্ড, মিরসরাই) খুবই উৎফুল্ল যে তাদের এলাকায় চট্টগ্রাম জেলার ইজতেমা অনুষ্ঠিত হতে যাচ্ছে। তারাও উক্ত ইজতেমার কাজে নিজেরাও স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহন এবং দুপুরের খাবার আয়োজনের ব্যবস্থা করেন। এখনও পর্যন্ত জেলা প্রশাসকের নিকট থেকে ইজতেমা করার অনুমতি না পাওয়ার কারনে ধর্মপ্রাণ মুসলমানদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হচ্ছে।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট