চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

এখনো সরেনি পোস্টার-ব্যানার

নিজস্ব প্রতিবেদক

২৬ ফেব্রুয়ারি, ২০২০ | ৪:৫৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে সাঁটানো পোস্টার, ব্যানার, ফেস্টুন এখনো সরেনি। গত সোমবার রাত ১২টার মধ্যে নিজ উদ্যোগে তা সরিয়ে ফেলার নির্দেশনা দিয়েছিল ইসি। গত রবিবার (২৩ ফেব্রুয়ারি) রিটার্নিং অফিসার ও চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান এই সংক্রান্ত চিঠি বিভাগীয় কমিশনার, আইনশৃঙ্খলা বাহিনী, সহকারী রিটার্নিং কর্মকর্তা ও থানা নির্বাচন কর্মকর্তাদের কাছে এই চিঠি

দিয়েছেন। এতে বলা হয়েছে, সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থীদের শুভেচ্ছা সম্বলিত পোস্টার, ব্যানার, ফেস্টুন অপসারণের নির্দেশনা দেওয়া হয়েছে। সিটি নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের নামে বেনামে বিভিন্ন ধরনের শুভেচ্ছা, অভিনন্দন ও দোয়াপ্রার্থী সম্বলিত পোস্টার, ব্যানার, ফেস্টুন, দেয়ালিকা, বিলবোর্ড, গেট, তোরণ, প্যান্ডেল, আলোকসজ্জাসহ সকল ধরনের প্রচারসামগ্রী অপসারণ করার জন্য সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। গতকাল সোমবার রাত ১২টার মধ্যে সংশ্লিষ্ট ব্যক্তিরা নিজ খরচে এসব প্রচারসামগ্রী অপসারণ করবেন।
রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, নির্ধারিত সময়ের মধ্যে এসব অপসারণ করা না হলে মনোনয়ন চূড়ান্ত হওয়ার পর অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে নির্বাচন কমিশন।
নির্দেশনার পরও বিভিন্ন স্থানে বিচ্ছিন্নভাবে পোস্টার, ব্যানার ও ফেস্টুন সরানো হয়নি। নগরীর বিভিন্ন স্থানে এখনো ঝুলছে পোস্টার, ব্যানারসহ নানা ধরনের নির্বাচনী প্রচারসামগ্রী। বিশেষ করে আওয়ামী লীগ সমর্থিত নেতা ও সম্ভাব্য প্রার্থীদের পোস্টার, ব্যানার ও ফেস্টুন শোভা পাচ্ছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট