চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

পাঁচ দালালসহ মালয়েশিয়াগামী ১০ রোহিঙ্গা আটক

উখিয়া সংবাদদাতা

২৫ ফেব্রুয়ারি, ২০২০ | ১১:০৮ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ায় দুই দালালসহ মালয়েশিয়াগামী ৩০ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। আজ মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার রাজাপালং ইউনিয়নের জাদিমুরা এলাকা থেকে যাত্রীবাহী গাড়ি তল্লাশি করে ৩ দালালসহ ১০ জন রোহিঙ্গাকে আটক করেছে।

উখিয়া থানার ওসি মর্জিনা আক্তার এসব তথ্য নিশ্চিত করে জানান, দালালদের খপ্পরে পরে অবৈধভাবে সাগর পথে মালয়েশিয়া যাওয়ার পথে উখিয়ার ইনানী উপকূলীয় এলাকার বড়খাল নামক স্থান থেকে ১৪ জন ও কুতুপালংয়ে সড়কের চেকপোস্ট থেকে অপর ৬ জনকে আটক করা হয়। আটকদের মধ্যে ১৬ জন নারী ও চার জন পুরুষ।

এ সময় পাচারে জড়িত দুইজনকে আটক করা হয়েছে। আটক দুই দালাল হলেন- ইনানী এলাকার মো. শোয়াইব ও দক্ষিণ নিদানিয়া এলাকার নুরুল আমিন। আটক রোহিঙ্গাদের নিজ নিজ ক্যাম্পে পাঠিয়ে দেয়া হয়েছে। দুই দালালের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে বলে জানান ওসি।

রাজাপালং ইউনিয়নের সদস্য সালাউদ্দিন জানান, উখিয়ার বিভিন্ন ক্যাম্প থেকে গাড়িযোগে জালিয়াপালং ইউনিয়নের যাওয়ার সময় কক্সবাজার-টেকনাফ সড়কের জাদিমুরা এলাকায় স্থানীয় লোকজন সন্দেহজনক যাত্রীবাহী গাড়িতে তল্লাশি চালিয়ে ১০ জন রোহিঙ্গাকে আটক করেছে।

পূর্বকোণ/কায়সার-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট