চট্টগ্রাম শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

২২ মে, ২০১৯ | ১১:৩২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

আনুষ্ঠানিকভাবে খুলে দেয়া হলো মুরাদপুর ফুটওভার ব্রিজ

মুরাদপুর ফুটওভার ব্রিজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে আজ। সকালে ফুটওভার ব্রিজের উদ্বোধন করেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ। এ সময় তিনি রাস্তা পারাপারের সময় সবাইকে ফুটওভার ব্রিজ ব্যবহারের অনুরোধ করেন। নির্মাণের পর হতে গত সপ্তাহ থেকে ফুটওভার ব্রিজটি পথচারীরা রাস্তা পারাপারের ক্ষেত্রে ব্যবহার করে আসছে।
ফুটওভার ব্রিজ উদ্বোধনের পর রাস্তা পারাপারে ব্যবহৃত মিডিয়ান (পারাপারের পথ) বন্ধ করে দেয় সিডিএ। ফলে রাস্তা পারাপারের ক্ষেত্রে পথচারীদের ফুটওভার ব্যবহার করতে হবে। যেসব পথচারীরা ফুটওভার ব্রিজ ব্যবহার করতে চায় না, তারাও বাধ্য হয়ে ফুটওভার ব্রিজ ব্যবহার করবে।
এদিকে, ফুটওভার ব্রিজ চালুর পরে রাস্তা পারাপারে ব্যবহৃত মিডিয়ান (পারাপারের পথ) বন্ধ না করে খোলা রাখার জন্য আবদেন জানান পথচারীরা। এলাকার লোকজন আবদেন করে বলেন, সুস্থ ও স্বাভাবকি মানুষ ফুটওভার ব্রিজ দিয়ে সাচ্ছন্দ্যে উঠানামা করতে পারলেও বয়োবৃদ্ধ ও প্রতিবন্ধীদের জন্য পারাপাররে রাস্তা ঝুঁকিপূর্ণ। তাই তাদের কথা বিবেচনা করে হলেও মিডিয়ান খুলে দেয়া উচিত।
সম্পূর্ণ স্টিল স্ট্রাকচারের ফুটওভার ব্রিজটির নির্মাণে ব্যয় হয়েছে ৫৩ লাখ টাকা। উদ্বোধনের সময় সিডিএ’র সচিব, প্রধান প্রকৌশলী, বোর্ড মেম্বার, প্রকল্প পরিচালক ও অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

র্পূবকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট