চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

ডা. শাহাদাতই মেয়র প্রার্থী

চসিক নির্বাচন

নিজস্ব প্রতিবেদক

২৫ ফেব্রুয়ারি, ২০২০ | ৫:১৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপি থেকে মনোনয়ন পেয়েছেন নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। গতকাল সোমবার রাতে দলের স্থায়ী কমিটি সভায় তাঁকে এ মনোনয়ন দেয়া হয়।

এর আগে মেয়র পদে বিএনপি থেকে ৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন। এরা হলেন নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সহ-সভাপতি নিয়াজ মোহাম্মদ খান, সহ-সভাপতি সৈয়দ আজম উদ্দিন, নগর বিএনপির সহ মহিলা বিষয়ক সম্পাদিকা ডা. লুসি খান ও নগর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক এরশাদ উল্লাহ।

নগর বিএনপির সহ-দপ্তর সম্পাদক ইদ্রিস আলী দৈনিক পূর্বকোণকে বলেন, ‘গতকাল সোমবার রাত ৯টা ৫ মিনিটে মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী ৬জনকে নিয়ে দলের গুলশান কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠক হয়। বৈঠকে এ ছয়জন ছাড়াও নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও দক্ষিণ জেলা আহ্বায়ক আবু সুফিয়ান এবং নগর বিএনপির সিি
নয়র যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলমও উপস্থিত ছিলেন। প্রায় ৩৫ মিনিট স্থায়ী বৈঠকের পর দলের পক্ষ থেকে চসিক নির্বাচনে মেয়র পদে ডা. শাহাদাত হোসেনের নাম ঘোষণা দেওয়া হয়।’

মনোনয়ন লাভের পর ডা. শাহাদাত হোসেন দলের স্থায়ী কমিটি ও মহানগর বিএনপির সকল নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
প্রসঙ্গত, ডা. শাহাদাত হোসেন বর্তমানে মহানগর বিএনপির সভাপতি। এর আগে বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক হন। ৩৪ বছরের রাজনৈতিক জীবনে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এবং যুগ্ম আহ্বায়কের দায়িত্ব পালন করেন। এর আগে তিনি বাকলিয়া থানা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন। মেধাবী এ রাজনীতিবিদের রাজনীতির হাতের খড়ি চট্টগ্রাম মেডিকেল কলেজ। এ কলেজে অধ্যয়নকালে তিনি ১৯৮৬ সালে ছাত্রদলের সাথে যুক্ত হন। সেখানে বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালনকালে সর্বশেষ তিনি কলেজ শাখা ছাত্রদলের সভাপতি হন। এরপর তিনি বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত হন। রাজনৈতিক জীবনে তিনি অসংখ্য মামলার শিকার হন। জেলও কেটেছেন। বিগত ১১তম সংসদ নির্বাচনে তিনি চট্টগ্রাম-৯ (কোতোয়ালী ও বাকলিয়া) আসনে বিএনপি থেকে নির্বাচন করেন। এবার তিনি চসিক নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট