চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

তৃণমূল আ. লীগের সংবাদ সম্মেলন

নগরীর ৩ ওয়ার্ডে প্রার্থী পরিবর্তনের দাবি

নিজস্ব প্রতিবেদক

২৫ ফেব্রুয়ারি, ২০২০ | ৫:০৪ পূর্বাহ্ণ

কাউন্সিলর পদে আওয়ামী লীগের প্রার্থী পরিবর্তন চেয়ে একের পর এক সংবাদ সম্মেলন করছেন তৃণমূলের আওয়ামী লীগ নেতারা। সংবাদ সম্মেলন করেছে ৫ নং মোহরা ওয়ার্ড আওয়ামী লীগের আহবায়ক কমিটি। এছাড়া ১৪ নম্বর লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগ এবং চকবাজার ওয়ার্ড আওয়ামী লীগের একাংশও প্রার্থী পরিবর্তন চেয়ে সংবাদ সম্মেলন করেছে।

৫ নং মোহরা ওয়ার্ড : এই ওয়ার্ডের প্রার্থী পরিবর্তন চেয়ে সংবাদ সম্মেলন করে ওয়ার্ড আওয়ামী লীগ। এতে বলা হয়, যার কোন সাংগঠনিক পরিচয় নেই তাকেই মনোনয়ন দেয়া হয়েছে। যার পরিবারের সদস্য স্বাধীনতাবিরোধী কর্মকা-ে সম্পৃক্ত থাকার অভিযোগ তুলেন। এছাড়া ২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচন, ২০১০ সালের সিটি কর্পোরেশন নির্বাচন, ২০১৫ সালের সিটি কর্পোরেশন নির্বাচন এবং ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ এবং ১৪ দল প্রার্থীর বিরোধীতা করেন বর্তমানে কাউন্সিলর পদে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া প্রার্থী। এই ওয়ার্ডে একজন প্রকৃত আওয়ামী লীগ নেতাকে মনোনয়ন দেয়ার দাবি জানান তিনি। এসময় উপস্থিত ছিলেন সাবেক কাউন্সিলর ও নগর আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক মো. আবু তাহের, মোহরা ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক নাজিম উদ্দিন চৌধুরী, মো. জসিম উদ্দিন, খালেদ হোসেন মাসুক, নদস্য নজরুল ইসলাম প্রমুখ।

১৪ নম্বর লালখান বাজার : এই ওয়ার্ডে কাউন্সিলর পদে আওয়ামী লীগের দলীয় সমর্থন পরিবর্তনের দাবি জানিয়েছে স্থানীয় আওয়ামী লীগ। তারা ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুমকে প্রার্থী হিসেবে সমর্থন দিতে দাবি জানান। গত রবিবার চট্টগ্রাম প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন ১৪ নম্বর লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছিদ্দিক আহমেদ। লিখিত বক্তব্যে ছিদ্দিক আহমেদ দাবি করেন, আবুল হাসনাত মোহাম্মদ বেলাল আওয়ামী রাজনীতির সঙ্গে সম্পৃক্ত নন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন খুলশী থানা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মমিনুল হক, ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা শেখ দেলোয়ার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আফসার উদ্দীন সেলিম, ত্রাণ ও গবেষণা সম্পাদক আবদুল হাই, মুক্তিযোদ্ধা সম্পাদক মো. আশরাফুল আলম, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. হারুন রশীদ, সদস্য এডভোকেট আবদুল্লা হাসান টিকু।

চকবাজার ওয়ার্ড : এই ওয়ার্ডে আওয়ামী লীগের সমর্থন প্রাপ্ত সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টুর দলীয় সমর্থন প্রত্যাহারের দাবি জানিয়ে চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেন চকবাজার থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ। লিখিত বক্তব্য পাঠ করেন চকবাজার থানা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাফর আহমেদ চৌধুরী। লিখিত বক্তব্যে তিনি বলেন, ১৬নং ওয়ার্ডে অরাজনৈতিক ব্যক্তি সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টুকে আওয়ামী লীগ থেকে দলীয় সমর্থন দেয়ায় স্থানীয় নেতাকর্মীরা বিব্রতবোধ করছে। সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টু নিজেকে চকবাজার থানা আওয়ামী লীগের উপদেষ্টা উল্লেখ করে মনোনয়ন চেয়েছেন আওয়ামী লীগ থেকে। অথচ এযাবৎকালে চকবাজার থানা আওয়ামী লীগের কোন উপদেষ্টা পরিষদ গঠন করা হয়নি। তিনি আওয়ামী লীগের রাজনীতিতে কখনো জড়িত ছিলেন না। এমনকি দলের সাধারণ সদস্যও ছিলেন না কখনো।

উপস্থিত ছিলেন চকবাজার থানা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ফারুক খালেক চৌধুরী, চকবাজার ওয়ার্ড আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আমিনুল হক রমজু, চকবাজার থানা আওয়ামী লীগের সদস্য এডভোকেট মো. শাহেদুল আজম শাকিল, নগর যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য মোস্তাক আহমদ টিটু, নগর স্বেচ্ছাসেবক লীগের সদস্য দেলোয়ার হোসেন ফরহাদ, ওয়ার্ড যুবলীগ নেতা কায়সার আহমেদ, যুবলীগ নেতা এস এম হিরু, এস এম সালাউদ্দিন, ওয়ার্ড ছাত্রলীগের মুজিবুর রহমান রাসেল প্রমুখ।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট