চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

প্রার্থীদের ব্যানার-পোস্টার অপসারণের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

২৪ ফেব্রুয়ারি, ২০২০ | ৬:৩৪ অপরাহ্ণ

আজ সোমবার (২৩ ফেব্রুয়ারি) রাত ১২টার মধ্যে সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থীদের শুভেচ্ছা সম্বলিত সব ধরনের ব্যানার-পোস্টার অপসারণের নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশন। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আজই এ তথ্য জানিয়েছেন চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান। 

তিনি বলেন, সোমবার রাত ১২টার মধ্যে সিটি নির্বাচনে আগ্রহী প্রার্থীদের পক্ষে শুভেচ্ছা বাণী, দোয়াপ্রার্থী সম্বলিত ব্যানার, পোস্টার, দেয়ালিকা, বিলবোর্ড, গেইট, তোরণ, প্যান্ডেল, আলোকসজ্জা ইত্যাদি প্রচার সামগ্রী প্রার্থীদের নিজেদের উদ্যোগে অপসারণ করার নির্দেশ দেয়া হয়েছে। তিনি আরো বলেন, নির্ধারিত সময়ের মধ্যে এসব অপসারণ করা না হলে মনোনয়ন চূড়ান্ত হওয়ার পর অভিযুক্ত প্রার্থীদের বিরুদ্ধে নির্বাচন কমিশন আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে রবিবার (২৩ ফেব্রুয়ারি) চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও চসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান স্বাক্ষরিত একটি চিঠিতে বিষয়টি উল্লেখ করা হলেও এ ব্যাপারে কিছুই জানেন না নির্বাচনে মনোনয়ন সংগ্রহকারী প্রার্থীরা। এবারের চসিক নির্বাচন অনুষ্ঠিত হবে ২৯ মার্চ। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি)। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ তারিখ ১ মার্চ। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৮ মার্চ। এছাড়া ৯ মার্চ প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। এবারের নির্বাচনে ভোটগ্রহণ করা হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট