চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

১৫ গুণীকে একুশে স্মারক পদক দিবে চসিক

নিজস্ব প্রতিবেদক

২০ ফেব্রুয়ারি, ২০২০ | ৮:৪৩ অপরাহ্ণ

নগরীর ১৫ গুণীজনকে বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) মহান একুশে স্মারক সম্মাননা পদক ও সাহিত্য পুরস্কার-২০২০ প্রদান করবে। এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম চত্বরে শুক্রবার (২১ ফেব্রুয়ারি) চসিক আয়োজিত মুজিববর্ষে বঙ্গবন্ধুকে নিবেদিত অমর একুশে বইমেলার মঞ্চে বিকেল ৪টায় এই স্মারক সম্মাননা পদক ও সাহিত্য পুরস্কার দেয়া হবে। এতে চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন প্রধান অতিথি থাকবেন।

এবার মহান একুশে স্মারক সম্মাননা পদক ও সাহিত্য পুরস্কার-২০২০ যারা পাচ্ছেন- ভাষা আন্দোলনে আবু তালেব চৌধুরী (মরণোত্তর), শিক্ষায় অধ্যক্ষ মোজাফফর আহমদ (মরণোত্তর), চিকিৎসাসেবায় প্রফেসর সৈয়দা নুরজাহান ভূঁইয়া (মরণোত্তর), স্বাধীনতা আন্দোলনে শহীদ হারুনুর রশীদ (মরণোত্তর), মুক্তিযুদ্ধে মোহাম্মদ হারিছ, সাংবাদিকতায় আকতার-উন-নবী (মরণোত্তর), সংগঠক প্রকৌশলী মো. দেলোয়ার হোসাইন, সংগঠক বিএফইউজের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, ক্রীড়ায় সিরাজউদ্দিন মো. আলমগীর,  সংগীতে ওস্তাদ স্বপন কুমার দাশ, সমাজসেবায় সন্ধানী এবং সাহিত্য পুরস্কার পাচ্ছেন কথাসাহিত্যে (অনুবাদ) ড. মাহমুদ উল আলম, প্রবন্ধ গবেষণায় অধ্যাপক নুরুল আমিন, কবিতায় ওমর কায়সার ও শিশুসাহিত্যে আকতার হোসাইন।

স্মারক সম্মাননা দেয়ার পাশাপাশি মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২০ উপলক্ষে চট্টগ্রাম সিটি করপোরেশন আয়োজন করেছে ২০ দিনব্যাপী বইমেলা আয়োজনের পাশাপাশি শুক্রবার দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির। সিটি মেয়রের নেতৃত্বে কেন্দ্রীয় শহীদ মিনারে আজ বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে ভাষা আন্দোলনের শহীদদের  স্মরণে পুষ্পস্তবক অর্পণ করা হবে।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট