চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মহেশখালীতে ১০ দিনব্যাপি আদিনাথ মেলা শুরু কাল

মহেশখালী সংবাদদাতা

২০ ফেব্রুয়ারি, ২০২০ | ১:৫৩ অপরাহ্ণ

দ্বীপ উপজেলার মহেশখালীর আদিনাথ মন্দিরের ১০ দিনব্যাপী শিবচতুর্দশী পূজা ও মেলা শুরু হচ্ছে শুক্রবার (২১শে ফেব্রুয়ারি) থেকে।প্রতিবছরের মতো এবার ও মন্দিরে শিবদর্শন করার জন্য ভারত, নেপাল, শ্রীলঙ্কা, মিয়ানমারসহ দেশের বিভিন্ন স্থান থেকে হাজার হাজার তীর্থযাত্রীর সমাঘম ঘটবে বলে আয়োজক আদিনাথ মন্দিরে তত্ত্বাবধায়ক দুলাল কান্তি জানিয়েছেন।

তবে মেলায় কোনো ধরনের বিনোদনমূলক অনুষ্ঠানের অনুমতি দেয়নি স্থানীয় প্রশাসন। পূর্ণাথীদের দর্শন চলবে ২দিন এবং মেলা চলবে ১০দিন।

পূজা ও মেলা পরিচালনা কমিটির সূত্রে জানা গেছে, প্রতিবছরের ন্যায় এবারও বিপুল সংখ্যক দর্শক ও পূণার্থীর সমাগম ঘটবে। পূর্ণাথীরা যাতে নির্বিগ্নে দর্শন করতে পারে সে লক্ষে সব ধরনের ব্যবস্থা রাখা হয়েছে।

মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রভাষ চন্দ্র ধর বলেন, ‘আগত দর্শনাথীদের জন্য পূজা ও মেলা এলাকার আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এক জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, অর্ধশতাধিক পুলিশ, গ্রাম পুলিশ ও মন্দির পরিচালনা কমিটির অসংখ্য ভলান্টিয়ার মোতায়েনের ব্যবস্থা করা হয়েছে। আশা করি বিগত বছরগুলোর মতো সুষ্টু সুন্দর পরিবেশে দর্শনাথীরা পূজা উদযাপন করতে পারবেন। ’

মেলার আয়োজকরা জানান, কক্সবাজার থেকে নৌ পথে মহেশখালী পারাপারে সময়ে দুই জেটিতে তীর্থযাত্রীর ভোগান্তির শিকার হন বলে অভিযোগ পাওয়া গেছে। এবার তীর্থযাত্রীরা সরাসরি গাড়ীযোগে চকরিয়া বদরখালী হয়ে মহেশখালীর আদিনাথে আসতে পারবেন।  এ মেলা চলবে আগামী ১ মার্চ পর্যন্ত।

মহেশখালী উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ জামিরুল ইসলাম বলেন, ‘হিন্দু সম্প্রদায়ের ঐতিহ্যবাহী তীর্থস্থান মহেশখালীর আদিনাথ মন্দিরে প্রতিবছর মতো শুক্রবার থেকে শিবচতুর্দশী পূজা ও মেলা শুরু হচ্ছে। আর এ মেলা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের নিরাপত্তা বলয় তৈরি করা হবে।’

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট