চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

শিব চতুর্দশী মেলা

সীতাকু- স্টেশনে আজ থেকে চার এক্সপ্রেস ট্রেন থামবে

নিজস্ব সংবাদদাতা, সীতাকু-

১৯ ফেব্রুয়ারি, ২০২০ | ৩:৫৩ পূর্বাহ্ণ

সীতাকু-ে আসন্ন শিবচতুর্দশী মেলায় যাত্রী আনা নেওয়ার সুবিধার্থে আজ (বুধবার) থেকে ৬দিন ৪টি এক্সপ্রেস ট্রেন সীতাকু- সদর স্টেশনে ২ মিনিট করে দাঁড়িয়ে

যাত্রী উঠানামা করাবে। চন্দ্রনাথ ধাম মহাতীর্থে ২০-২২ তিন দিনব্যাপী আয়োজিত শিব চতুর্দশী মেলাকে ঘিরে বাংলাদেশ রেলওয়ে এই পদক্ষেপ গ্রহণ করেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কলিযুগের মহাতীর্থ খ্যাত সীতাকু- চন্দ্রনাথ ধামে সনাতন ধর্মাবলম্বীদের বৃহৎ ধর্মীয় অনুষ্ঠান শিব চতুর্দশী মেলা শুরু হচ্ছে কাল বুধবার। প্রতিবছর এই মেলায় সারাদেশ ছাড়াও ভারত, নেপাল, শ্রীলঙ্কাসহ পৃথিবীর বিভিন্ন দেশের ১২-১৫ লাখ সনাতন ভক্তবৃন্দের আগমন হয়ে থাকে। আর মেলার আনুষ্ঠানিকতা তিন দিনের হলেও মেলাটি চলে ১৫ দিন। এসময় লাখ লাখ ভক্তের আগমনের কারণে গণপরিবহনের ব্যাপক সংকট সৃষ্টি হয়। এ চাপ কমাতে প্রতিবছর বাংলাদেশ রেলওয়ে বেশ কিছু এক্সপ্রেস ও আন্তঃনগর ট্রেন এখানে থামিয়ে যাত্রী উঠা নামার ব্যবস্থা নিয়ে থাকে। ব্যতিক্রম হয়নি এবারো।

রেলওয়ে পূর্বাঞ্চলের জনসংযোগ কর্মকর্তা (উপ-পরিচালক) তৌষিয়া আহমেদ সাংবাদিকদের জানান, সীতাকু-ে শিব চতুর্দশী মেলাকে ঘিরে নিয়মিত লোকাল ট্রেনগুলো ছাড়াও বেশ কিছু এক্সপ্রেস ট্রেন সীতাকু- স্টেশানে ২ মিনিট করে দাড়িয়ে যাত্রী আনা নেওয়া করবে। এসব ট্রেনগুলো হচ্ছে মহানগর এক্সপ্রেস, পাহাড়িকা এক্সপ্রেস, উদয়ন এক্সপ্রেস, মেঘনা এক্সপ্রেস। এসব ট্রেন আজ ১৯ ফেব্রুয়ারি (বুধবার) থেকে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত ৬ দিন এখানে যাত্রী আনা নেওয়া করবে। তিনি আরো জানান, একই সাথে এসময় নিয়মিত স্টেশন এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন রাখা, যাত্রীদের নিরাপত্তা, আলো ও পানির ব্যবস্থাসহ বিভিন্ন ব্যবস্থা থাকবে রেলওয়ের পক্ষ থেকে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট