চট্টগ্রাম সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

২২ মে, ২০১৯ | ২:৩৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ডবলমুরিং থেকে গ্রেপ্তার সেই যুবক

উপমন্ত্রী নওফেল সেজে প্রতারণা

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল সেজে এক ছাত্রলীগ নেত্রীর সঙ্গে প্রতারণা করা সেই যুবককে গ্রেপ্তার করেছে নগরীর কোতোয়ালী থানা পুলিশ। সোমবার রাতে তাকে ডবলমুরিং থানার ঝর্ণাপাড়া এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার হওয়া তরুণের নাম মো. ওসমান (২৬)। তার বাড়ি খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলায়। ওসমান থাকেন নগরীর ঝর্ণাপাড়া এলাকায়।
নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) শাহ মো. আব্দুর রউফ জানান, ওসমানকে গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে সে জানিয়েছে, গত জানুয়ারিতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মো. ইরফান নামে আইডি খুলে ওসমান। ফেসবুকেই সে সরকারি বদরুন্নেসা মহিলা কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিমার সঙ্গে বন্ধুত্ব গড়ে তোলে। রিমার কাছে নিজের পরিচয় দেয় উপমন্ত্রী নওফেলের ছোট ভাই সালেহীন হিসেবে। রিমার কাছ থেকে সে বিকাশের মাধ্যমে তিন হাজার টাকা আদায় করে।
তিনি আরো বলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে মারামারি হলে আহত হন রোকেয়া হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্রাবণী দিশা। ওই সময় রিমার মাধ্যমে শ্রাবণী দিশার মোবাইল নম্বর সংগ্রহ করে ওসমান। নম্বর নিয়ে দিশাকে ফোনও দিয়ে নিজেকে শিক্ষা উপমন্ত্রী নওফেল পরিচয় দেয় সে। সেসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যোগাযোগ করিয়ে দেওয়ার কথা বলে ওসমান। ১৮ মে দিশাকে নওফেল পরিচয়ে ফোন করে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে পদ পাইয়ে দিতে দুই লাখ টাকা দাবি করে ওসমান।
এদিকে, শিক্ষা উপমন্ত্রীর নাম ভাঙিয়ে শ্রাবণী দিশার সঙ্গে প্রতারণার খবর প্রকাশ পেলে চট্টগ্রামে উপমন্ত্রীর ব্যক্তিগত সহকারী নাজিউর রহমান শিকদার অনীক কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের করেন। এরপরই পুলিশ অভিযান চালিয়ে গ্রেপ্তার করেছে ওসমানকে। এছাড়াও, আওয়ামী লীগ নেতা মাহবুবুল হক এটলির সঙ্গেও প্রতারণার চেষ্টা করেছে ওসমান।
কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন জানান, ওসমান কণ্ঠস্বর নকলে খুবই পারদর্শী। তার কথা বলার ভঙ্গি এমন যে ফোন করলেই যে কেউ ভাববে সে শিক্ষা উপমন্ত্রী। নিজের মোবাইল নম্বর থেকে ফোন করলেও সেই নম্বর দিয়ে ওসমান ইমো একাউন্ট খুলে সেখানে শিক্ষা উপমন্ত্রীর ছবি জুড়ে দেয়। এভাবে সে লোকজনকে বিভ্রান্ত করেছে।

বিজ্ঞাপন

শেয়ার করুন
The Post Viewed By: 300 People

সম্পর্কিত পোস্ট