চট্টগ্রাম বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১

সর্বশেষ:

২২ মে, ২০১৯ | ২:১৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

উদ্বোধন করলেন সাংসদ নজরুল ইসলাম

মেট্রোচেম্বারের ভর্তুকিতে পণ্য বিক্রি শুরু অক্সিজেন মোড়ে

চিটাগাং মেট্রোপলিটন চেম্বার নগরীর দুস্থ মানুষদের জন্য চলতি রমজান মাসে ভর্তুকি মূল্যে চাল, তেল ও চিনি বিক্রি কার্যক্রম গতকাল মঙ্গলবার থেকে শুরু করেছে অক্সিজেন মোড়ে। চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রম উদ্বোধন করেন। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি ছিলেন প্রধান অতিথি।
মেট্রোপলিটন চেম্বারের উদ্যোগে ভর্তুকি মূল্যে চাল, তেল, চিনি বিক্রি করা হচ্ছে আগ্রাবাদে জাতিতাত্ত্বিক জাদুঘরের মোড়েও। দ্বিতীয় পর্যায়ে অক্সিজেন মোড়ে কেডিএস গ্রুপের সামনে বিক্রি শুরু হলো গতকাল। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেট্রোপলিটন চেম্বারের সভাপতি আলহাজ খলিলুর রহমান। অন্যদের মধ্যে সহ-সভাপতি এ এম মাহবুব চৌধুরী, পরিচালক চিটাগাং ক্লাব লিমিটেডের চেয়ারম্যান জসিম উদ্দিন চৌধুরী বক্তব্য রাখেন। উদ্বোধনী ভাষণে সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী মেট্রোচেম্বারের মহতি উদ্যোগের প্রশংসা করেন। তিনি আশা করেন যে মেট্রোচেম্বারের মত দেশের অন্যান্য সংগঠন এবং বিত্তবানরা গরিব মানুষদের সহায়তায় এভাবে এগিয়ে আসবেন।
মেট্রোপলিটন চেম্বারের সভাপতি, কেডিএস গ্রুপের চেয়ারম্যান শিল্পপতি আলহাজ খলিলুর রহমান বলেন, চেম্বার প্রতিবছর রমজান মাসে সমাজের অস্বচ্ছল, নি¤œবিত্ত মানুষদের সুবিধার্থে এভাবে ভর্তুকি মূল্যে নিত্য প্রয়োজনীয় কয়েকটি পণ্য বিক্রি করে। এবারেও আগ্রাবাদে এবং এখানে ( অক্সিজেন মোড়ে ) বিক্রি করা হচ্ছে। স্থানীয়দের এই সুবিধা গ্রহণের জন্য আহ্বান জানান তিনি।
সহ-সভাপতি এ এম মাহবুব চৌধুরী বলেন, দুস্থ ও গরিব মানুষদের সুবিধার জন্য আমাদের এই আয়োজন। প্রথম পর্যায়ে আগ্রাবাদে এবং দ্বিতীয় পর্যায়ে এখানে শুরু করা হলো ভর্তুকি মূল্যে অত্যাবশ্যকীয় কয়েকটি পণ্য বিক্রি কার্যকম।
চেম্বার পরিচালক ও দি পূর্বকোণ লিমিটেডের চেয়ারম্যান জসিম উদ্দিন চৌধুরী বলেন, বিগত বছরগুলোর ধারাবাহিকতায় এবারও পবিত্র মাহে রমজানে ভর্তুকি দরে প্রয়োজনীয় ভোগ্যপণ্য বিক্রি করছে মেট্রোপলিটন চেম্বার। সাধারণ মানুষ যাতে হাতের নাগালে এই সুবিধা পায় তার জন্য আগামীতেও এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন তিনি।
মেট্রোপলিটন চেম্বার প্রতি কেজি চাল ২৫ টাকা, চিনি ৪০ টাকা এবং প্রতি লিটার সয়াবিন তেল ৭০ টাকা দরে বিক্রি করছে। এসব পণ্যে কেজিতে ২০ টাকা পর্যন্ত নিজস্ব তহবিল থেকে ভর্তুকি দেয়া হচ্ছে। প্রতিদিন বেলা ১১টা থেকে ২টা পর্যন্ত এই বিক্রি কার্যক্রম চলবে। একজন ২ কেজি চিনি, ৫ কেজি চাল ও ১ লিটার তেল কিনতে পারবেন।

শেয়ার করুন
The Post Viewed By: 287 People

সম্পর্কিত পোস্ট