চট্টগ্রাম বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪

সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন করোনা আক্রান্ত

নেত্রীর সিদ্ধান্ত মাথা পেতে নিলাম: নাছির

নিজস্ব প্রতিবেদক

১৬ ফেব্রুয়ারি, ২০২০ | ১:০৮ অপরাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাননি সদ্য বিদায়ী মেয়র আ জ ম নাছির উদ্দিন। তিনি বলেন, ‘নেত্রীর সিদ্ধান্ত মাথা পেতে নিলাম।’

একই সঙ্গে চসিকের মেয়র প্রার্থী হিসেবে রেজাউল করিম চৌধুরী আওয়ামী লীগের মনোনয়ন পান দলটির চট্টগ্রাম মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী।

শনিবার ( ১৫ ফেব্রুয়ারি) রাতে গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভায় জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ মনোনয়ন দেন।

একই সঙ্গে চসিকের মেয়র প্রার্থী হিসেবে রেজাউল করিম চৌধুরী আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ায় তাকে (রেজাউল) অভিনন্দনও জানিয়েছেন তিনি।

তিনি মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীকে অভিনন্দন জানিয়ে বলেন, ‘সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রেজাউল করিম চৌধুরীকে বিজয়ী করে আনতে হবে। ব্যক্তি স্বার্থের ঊর্ধ্বে উঠে দলীয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধভাবে ভোটের মাঠে কাজ করতে হবে। ’

উল্লে­খ্য, ২০১৫ সালে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী এম মনজুর আলমকে হারিয়ে প্রথমবারের মতো মেয়র নির্বাচিত হন আ জ ম নাছির উদ্দিন। এর আগে ২০১০ সাল পর্যন্ত হ্যাটট্রিক মেয়র ছিলেন মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী। সংগঠনের সাধারণ সম্পাদক থাকা অবস্থাতেই তিনি মেয়র নির্বাচিত হন। শনিবার মনোনয়ন বোর্ডের সভা শেষে রেজাউল করিম চৌধুরীর মনোনয়ন ঘোষণার মাধ্যমেই এই প্রথম সভাপতি ও সাধারণ সম্পাদকের বাইরে থেকে চট্টগ্রামে কেউ মেয়র হিসেবে দলীয় মনোনয়ন পেলেন।

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট