চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

এফএমসি’র ইয়াছিন চৌধুরী এশিয়া’স গ্রেটেস্ট লিডার

১৬ ফেব্রুয়ারি, ২০২০ | ৬:৪৯ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক সাময়িকী এশিয়া ওয়ান আয়োজিত চতুর্থ এশিয়ান গ্রেটেস্ট ব্যান্ডস এন্ড লিডার্স ২০১৯-২০ এ এশিয়া’স গ্রেটেস্ট লিডার নির্বাচিত হয়েছেন এফএমসি গ্রুপের চেয়ারম্যান এবং এফএমসি ডকইয়ার্ড লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ ইয়াছিন চৌধুরী। শিল্পোন্নয়নে অনন্য অবদান এবং স্বতন্ত্র কাজের স্বীকৃতিস্বরূপ এই পুরস্কার পান তিনি।

সম্প্রতি থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের ম্যারিয়ট মারকুইস হোটেলে অনুষ্ঠিত জমকালো অনুষ্ঠানে তাকে এই পুরস্কার প্রদান করা হয়।
প্রভাবশালী আন্তর্জাতিক গণমাধ্যম ইউনাইটেড রিসার্চ সার্ভিস (ইউআরএস) এবং আন্তর্জাতিক সাময়িকী এশিয়া ওয়ান যৌথভাবে ১৫টি ক্যাটাগরিতে প্রতিবছর এ ওয়ার্ড দিয়ে থাকে ।

মোহাম্মদ ইয়াছিন চৌধুরী ১৯৭২ সালে চট্টগ্রামে জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ফলিত রসায়নে ¯œাতকোত্তরে প্রথম স্থান অর্জন করেন । কৃতিত্বপূর্ণ শিক্ষাজীবন শেষে সততা, নিষ্ঠা ও মেধায় একক প্রচেষ্টায় গড়ে তুলেন এফএমসি গ্রুপ অব কোম্পানিজ। এফএমসি গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান এফএমসি ডকইয়ার্ড লিমিটেড বাংলাদেশের অন্যতম শিপইয়ার্ড হিসেবে জাতীয় ও আন্তর্জাতিকভাবে স্বীকৃত। বিশ্বব্যাপী ব্যবসায়িক প্রসারের উদ্দেশ্যে বিশ্বের কয়েকটি দেশে এফএমসি গ্রুপের শাখা অফিস রয়েছে। বর্তমান সরকারের অন্যতম উন্নয়ন সহযোগী এফএমসি ডকইয়ার্ড দেশের চাহিদা মেটানোর পাশাপাশি বিদেশেও জাহাজ রপ্তানি করতে যাচ্ছে। এতে কেবল দেশের জন্য সম্মানই বয়ে আনবে না, সেই সাতে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাও অর্জিত হবে। এয়াছিন চৌধুরী বলেন, যেকোনো স্বীকৃতিই আনন্দের। আর আন্তর্জাতিক স্বীকৃতি অবশ্যই কাজের স্পৃহা বহুগুণ বাড়িয়ে দেয়। পরিবারের অব্যাহত সমর্থন ও উৎসাহ এবং কর্মীদের ঐকান্তিক প্রচেষ্টা ও নিষ্ঠা ছাড়া এই অর্জন সম্ভবপর হতো না। ব্যবসা ছাড়াও সামাজিক দায়বদ্ধতায় তিনি গঠন করেছেন এফএমসি স্পোর্টস ক্লাব। জাতীয় পর্যায়ের অনেক ক্রিকেটার গড়ে উঠেছে এই ক্লাব থেকে। এছাড়াও আইসিসি অনুমোদিত বিশ্বের প্রথম এবং একমাত্র আন্তর্জাতিক টি টেন ক্রিকেট লীগে তার মালিকানাধীন ফ্রাঞ্চাইজি ‘বাংলা টাইগার্স’ গেল মৌসুুমে তৃতীয় হয়েছে। মোহাম্মদ ইয়াছিন চৌধুরীর স্বপ্ন হচ্ছে ব্যবসা-বাণিজ্য এবং ক্রীড়া ক্ষেত্রে বাংলাদেশকে বিশে^র দরবারে আরও প্রসারিত করা। -বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট