চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

চমক দেখালেন রেজাউল করিম

চসিক নির্বাচন আ.লীগের মেয়র প্রার্থী

নিজস্ব প্রতিবেদক হ ঢাকা অফিস

১৬ ফেব্রুয়ারি, ২০২০ | ৬:৩৯ পূর্বাহ্ণ

আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মেয়রপদে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী। নৌকা প্রতীকে তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন। অন্যদিকে বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দীন মনোনয়নপত্র সংগ্রহ করলেও তাকে বাদ দেওয়া হয়েছে।

গণভবনে গতকাল সন্ধ্যা ৭টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত টানা সাড়ে ৩ ঘণ্টার দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় চসিকের মেয়র পদে মনোনয়ন চূড়ান্ত করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জানা গেছে, সভায় দেশের পাঁচটি সংসদীয় আসনের উপ-নির্বাচনে পাঁচজন প্রার্থীকে মনোনয়ন দেয় আওয়ামী লীগ। আসনগুলো হলো- ঢাকা-১০, বগুড়া-১, গাইবান্ধা-৩, যশোর-৬ ও বাগেরহাট-৪। এছাড়া চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলরদের প্রার্থী তালিকাও চূড়ান্ত করা হয় এই বৈঠকে।

গত শুক্রবার পর্যন্ত চসিকের মেয়র পদে দলীয় মনোনয়ন পেতে ২০ জন প্রার্থী ফরম সংগ্রহ করে জমা দেন বলে দলের দপ্তর সূত্র জানা যায়।
মেয়র পদে মনোনয়ন প্রত্যাশীরা ছিলেন, বর্তমান মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী, সহসভাপতি খোরশেদ আলম সুজন, সহ

সভাপতি নুরুল ইসলাম বিএসসি, আলতাফ হোসেন চৌধুরী, মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ সালাম, মহানগর-৪ নং ওয়ার্ডের সদস্য মুজিবর রহমান, মেজর ( অব.) এমদাদুল ইসলাম, মো. ইনসান আলী, মোহাম্মাদ ইউনুস, বঙ্গবন্ধু পরিবারের ঘনিষ্ঠ ও প্রথম মন্ত্রিসভার সদস্য জহুর আহমদ চৌধুরীর সন্তান ব্যবসায়ী হেলাল উদ্দিন চৌধুরী তুফান, প্রাথমিক সদস্য সেলিনা খান, প্রাথমিক সদস্য মোহাম্মদ মনজুর আলম (সাবেক মেয়র), মহানগর মহিলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেখা আলম চৌধুরী, মহানগর আ.লীগের উপদেষ্টা সদস্য এ কে এম বেলায়েত হোসেন, চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. মাহাবুবুল আলম, এরশাদুল আমিন, মো. মনোয়ার হোসন ও দীপক কুমার পালিত।

এদিকে চসিকের কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে দলীয় সমর্থন পেতে মোট ৪০৫ জন ফরম সংগ্রহ করেছেন। গতকাল শনিবার গণভবনে বিকেল ৫টার দিকে তাদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়েছে। ২০১৫ সালের ২৮ এপ্রিলের নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী এম মনজুর আলমের বর্জনের মধ্য দিয়ে অনুষ্ঠিত ভোটে জয়ী হয়েছিলেন নগর আ.লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট