চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

হাম-রুবেলা টিকা প্রদান ২৯ ফেব্রুয়ারি হতে

১৬ ফেব্রুয়ারি, ২০২০ | ৬:২২ পূর্বাহ্ণ

আগামী ২৯ ফেব্রুয়ারি হতে ২১ মার্চ পর্যন্ত হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন কার্যক্রম পরিচালিত হবে। উক্ত ক্যাম্পেইন চলাকালীন সময়ে ০৯ মাস হতে ১০ বছরের কম বয়সী সকল শিশুদের ০১ ডোজ হাম-রুবেলা টিকা প্রদান করা হবে।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের ইপিআই সদর দপ্তর কর্তৃক পরিচালিত হাম-রুবেলা টিকাদান কার্যক্রম-২০২০ পালনের লক্ষ্যে টিকাদান কর্মসূচিতে সংশ্লিষ্ট সকল সরকারি, বে-সরকারি সংস্থায় কর্মরত চিকিৎসক, ক্লিনিক ম্যানেজার, সিনিয়র স্টাফ নার্স, স্টাফ নার্স, মিডওয়াইফ, মাঠকর্মী/ ভ্যাকসিনেটর এবং ১ম সারির তদারককারীদের চলমান ‘প্রশিক্ষণ কর্মশালা’র ০১-২৫ তম ব্যাচের প্রশিক্ষণ কার্যক্রম গতকাল (শনিবার)

নগরীর ফিরিঙ্গী বাজারস্থ চসিক হেলথ টেকনোলজি এন্ড ম্যাটস্ ইনস্টিটিউট মিলনায়তনে শুরু হয়।

এতে উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী। বক্তব্য রাখেন স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী, বিশ্ব স্বাস্থ্য সংস্থার এসআইএমও ডা. সরওয়ার আলম, সভা পরিচালনা করেন ভ্যাকসিনেশান ইনচার্জ মো. আবু ছালেহ। পৃথক পৃথক ব্যাচ সমূহে ফ্যাসিলিটেটর হিসেবে দায়িত্ব পালন করেন এমও ইনচার্জ ডা. আশিষ কুমার মুখার্জী, জোনাল মেডিকেল অফিসার ডা. মো. ইমাম হোসেন রানা, ডা. মো. রফিকুল ইসলাম, ডা. তপন কুমার চক্রবর্তী, ডা. হাসান মুরাদ চৌধুরী, ডা. মুজিবুল আলম চৌধুরী, ডা. সুমন তালুকদার, মেডিকেল অফিসার ডা. মো. আতিকুল হক, ডা. মিজানুর রহমান প্রমুখ। সভাপতি বক্তব্যে প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী বলেন, মা ও শিশুর জীবন রক্ষায় টিকাদান কর্মসূচি একটি জনমুখী ও স্বাস্থ্য সেবামূলক বিশাল কর্মযজ্ঞ। যা আজ সারা বিশ্বে প্রশংসিত। চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকায় সকল সরকারি, বে-সরকারি সংস্থার সহযেগিতায় এই ইপিআই কার্যক্রমগুলো নগরীর ৪১টি ওয়ার্ডে ০৭টি ইপিআই জোনের মাধ্যমে পরিচালিত হয়ে আসছে। তিনি প্রশিক্ষণ থেকে লব্ধ জ্ঞান নিজ নিজ কর্মস্থলে প্রয়োগ করে কর্মসূচিকে আরও জোরদার করার আহ্বান জানান।

সপ্তাহব্যাপী ‘প্রশিক্ষণ কর্মশালায়’ পৃথক ২৫টি ব্যাচের মাধ্যমে প্রায় ৮৪৮ জনের অধিক টিকাদান অংশ নিচ্ছে। -বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট