চট্টগ্রাম বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪

ক্লাইম্বাথন বাংলাদেশ’র পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

১৫ ফেব্রুয়ারি, ২০২০ | ১০:২৭ অপরাহ্ণ

নগরীর সার্সন রোডের গ্যালারি হাউসে আজ শনিবার অনুষ্ঠিত হয়ে গেল ক্লাইম্বিং নিয়ে দেশের সবচেয়ে বড় প্রতিযোগিতা “ক্লাইম্বাথন বাংলাদেশ” এর তৃতীয় আসরের পুরষ্কার বিতরণী অনুষ্ঠান।
অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ হিসেবে ছিলেন ভারতের পশ্চিমবঙ্গের অভিজ্ঞ পর্বতারোহী ও এভারেস্টার মলয় মূখার্জী। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ছিলেন বিশিষ্ট প্রাবন্ধিক, কবি এবং চট্টগ্রাম মেডিক্যাল কলেজের প্যাথলজি বিভাগের প্রধান প্রফেসর জিল্লুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারত থেকে আগত আবৃত্তিকার জগন্নাথ চট্টোপাধ্যায়, ডা. সুবীর মল্লিক, বিশিষ্ট চলচ্চিত্রকার ও সিনিয়র সাংবাদিক সৌধৃতি ভবানী, ফটোগ্রাফার রীতা নন্দী, অভিজ্ঞ রক ক্লাইম্বার অসীম কুমার রায়। অনুষ্ঠানে দেশের আউটডোর স্পোর্টসে স্বনামখ্যাত ব্যক্তিত্ব হানিয়াম মারিয়া রাকা, বাবর আলি ও তাম্মাত বিন খয়ের শোনান তাদের অভিযানের গল্প।
এর আগে গত ১৪ ফেব্রুয়ারি ক্লাইম্বাথনের এবারের আসর বসেছিল মিরসরাইয়ের খৈয়াছড়া ঝর্ণার পাদদেশে। ক্লাইম্বিংয়ের দক্ষতার শ্রেষ্ঠত্ব প্রমাণের এই লড়াইয়ে দেশের বিভিন্ন জেলা থেকে আগত ২৬ জন প্রতিযোগী কোয়ালিফাইং রাউন্ডে অংশ নেন। ফাইনাল রাউন্ডে ওঠেন ১০ জন। সেখান থেকেই নির্ধারিত হয় এবারকার আসরের চ্যাম্পিয়ন। ক্লাইম্বাথন বাংলাদেশ সিজন থ্রি এর চ্যাম্পিয়ন হন সাদাব ইয়াসির, প্রথম রানার-আপ হন তাম্মাত বিন খয়ের এবং দ্বিতীয় রানার আপ হন মোহাম্মদ আজমির। -বিজ্ঞপ্তি

 

পূর্বকোণ/ এস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট