চট্টগ্রাম বুধবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২০

সর্বশেষ:

১৫ ফেব্রুয়ারি, ২০২০ | ৭:১৮ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, আনোয়ারা

মসজিদে অগ্নিকা-ের ঘটনায় গ্রেপ্তার ১ আনোয়ারায়

উপজেলার বোয়ালিয়া গ্রামের একটি জামে মসজিদে আগুনের ঘটনায় সন্দেহভাজন আসামি হিসেবে পুলিশ বাবুল হক (৫০) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। গত ১২ ফেব্রুয়ারি (বুধবার) রাতে সিইউএফএল পুলিশ ফাঁড়ির একটি দল আনোয়ারা উত্তর পরুয়াপাড়া এলাকা থেকে তাকে আটক করে।
সূত্রমতে, গত ৯ ফেব্রুয়ারি আনোয়ারা উপজেলার বোয়ালিয়া ওয়াহেদ পাড়া মসজিদে আগুন লাগে। আগুনে কয়েকটি কুরআন ও কার্পেটের অংশ পুড়ে যায়। সংঘটিত ঘটনায় তোলপাড় সৃষ্টি হয় এলাকায়। অজ্ঞাতনামা আসামি করে মসজিদের ইমাম মাওলানা নেজাম উদ্দীন বাদি হয়ে থানায় মামলা দায়ের করেন। পুলিশ দফায় দফায় অভিযান চালান। পুলিশের অভিযানে এলাকা পুরুষ শুন্য হয়ে পড়ে।

আনোয়ারা সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. মফিজ উদ্দীন গত বুধবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন। তাৎক্ষণিক তিনি ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় আনার নির্দেশ দেন।

সিইউএফএল পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবুল খায়েরের নেতৃত্বে গত বুধবার রাতে পুলিশের দল উত্তরপরুয়া গ্রামে অভিযান চালায়। সেখানে পুলিশ সন্দেহভাজন হিসেবে বাবুল হককে গ্রেপ্তার করেন। গত বৃহস্পতিবার পুলিশ তাকে কোর্টে পাঠালে জেলহাজতে প্রেরণ করা হয়। তিনি বোয়ালিয়া গ্রামের মৃত হাবিবুর রহমানের পুত্র।

আনোয়ারা থানার ওসি দুলাল মাহমুদ জানান, আগুনের ঘটনার রহস্য উদঘাটন করতে ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। তারই ধারাবাহিকতায় বাবুল হককে পুলিশ গ্রেপ্তার করে। আনোয়ারা বোয়ালিয়া গ্রামে মসজিদের নামকরণে বিরোধ চলছে। দু পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

The Post Viewed By: 60 People

সম্পর্কিত পোস্ট