চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সিলিন্ডারে ওজনে কম গ্যাস দেয়ার অভিযোগ

রামুর চাকমারকুলে ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা

নিজস্ব সংবাদদাতা, রামু

১৫ ফেব্রুয়ারি, ২০২০ | ৭:১৮ পূর্বাহ্ণ

রামু উপজেলার চাকমারকুলে গ্যাস সিলিন্ডারে ওজনে কম দেয়া এবং লাইসেন্স না থাকায় এক ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা।

অভিযুক্ত ব্যবসায়ী আবদুল মালেক চাকমারকুল মাদ্রাসা গেইট এলাকার মৃত আবু বক্কর ছিদ্দিকের ছেলে। জি গ্যাসের প্রকৃত এজেন্টের পরিবর্তে অসাধু চক্রের কাছ থেকে এসব গ্যাস সিলিন্ডার ক্রয় করা হত বলে জানা গেছে। অভিযুক্ত ব্যবসায়ী একটি চালের দোকানে দীর্ঘদিন অবৈধভাবে গ্যাস সিলিন্ডারের ব্যবসা চালিয়ে আসছেন। সম্প্রতি গ্রাহকরা ওই ব্যবসায়ীর গ্যাস সিলিন্ডারে পর্যাপ্ত গ্যাস না থাকার অভিযোগ করেন। এরই প্রেক্ষিতে গত বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমার নির্দেশে রামু থানার এসআই গণেশের নেতৃত্বে পুলিশের একটি দল ওই দোকানে অভিযান চালিয়ে অভিযোগের সত্যতা পান। এ সময় দোকান মালিক আবদুল মালেক কম ওজনের এসব গ্যাস সিলিন্ডার কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও এলাকার আবু ছৈয়দ নামের এক ব্যবসায়ীর প্রতিষ্ঠান মক্কা এন্টারপ্রাইজ থেকে ক্রয় করতেন বলে জানান।

রামু থানার এসআই গনেশ জানান, ইউএনও’র নির্দেশে দোকানটি সিলগালা করেছেন এবং দোকান মালিক আবদুল মালেককে আটক করা হয়। অভিযানকালে ওই ব্যবসায়ীর দোকানের কোন লাইসেন্স বা বৈধ কাগজপত্রও দেখাতে পারেননি।

উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা জানান, ওই ব্যবসায়ী সিলিন্ডারে গ্যাস কম দিয়ে গ্রাহকদের সাথে প্রতারণা করে আসছিলেন। এ ব্যবসা ঝুঁকিপূর্ণ হলেও তার দোকানের কোন লাইসেন্স বা বৈধ কাগজপত্র ছিল না। এজন্য তাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট