চট্টগ্রাম সোমবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২০

১৪ ফেব্রুয়ারী, ২০২০ | ২:৩৫ পূর্বাহ্ন

নিজস্ব সংবাদদাতা হ হাটহাজারী

চবি শিক্ষার্থী বহনকারী বাস উল্টে আহত ২৫

চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের মনিয়াপুকুরপাড় চেয়ারম্যানঘাটা এলাকায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বহনকারী বিআরটিসির একটি বাস উল্টে খাদে পড়ে গিয়ে অন্তত ২৫ জন শিক্ষার্থী আহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে এ দুর্ঘটনা ঘটে। হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে অধিকাংশ শিক্ষার্থী বাড়ি ফিরে গেলেও গুরুতর আহত ৮ শিক্ষার্থীকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে সূত্রে প্রকাশ। এদিকে গতকাল বৃহস্পতিবার বিকেলে চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার চমেক হাসপাতালে গিয়ে চিকিৎসাধীন আহত শিক্ষার্থীদের খোজখবর নেন বলে চবি সূত্র জানিয়েছে। স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল সাড়ে আটটার দিকে ফটিকছড়ি থেকে ছেড়ে আসা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়গামী শিক্ষার্থীদের ‘নববাক’ নামক বিআরটিসির বাসটি উপজেলার মুনিয়া পুকুরপাড়স্থ চেয়ারম্যান ঘাটা এলাকা অতিক্রম করার সময় অপর একটি বাসকে ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে পাশের বিলে পড়ে যায়। এ দুর্ঘটনায় অন্তত ২৫ জন শিক্ষার্থী আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য দ্রুত

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করে। হাসপাতাল কর্তৃপক্ষ ৮ জনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের উন্নত চিকিৎসা দেয়ার জন্য চমেক হাসপাতালে প্রেরণ করে বাকীদের প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্মরত চিকিৎসক। চবি স্বাস্থ্য কেন্দ্রের প্রধান স্ব্যাস্থ্য কর্মকর্তা ডা. আবু তৈয়ব বিষয়টি নিশ্চিত করেছেন।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর এস এম মনিরুল হাসান এ প্রতিবেদককে ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি, এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

The Post Viewed By: 25 People

সম্পর্কিত পোস্ট