চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

রাউজানে জমজমাট ঈদ বাজার

সকাল থেকে রাত অবধি কেনাকাটা গরম বৃষ্টি উপেক্ষা

জাহেদুল আলম, রাউজান

২২ মে, ২০১৯ | ২:০১ পূর্বাহ্ণ

রাউজানের দ্বিতীয় বাণিজ্যিক কেন্দ্র নোয়াপাড়া পথেরহাটে জমে উঠেছে ঈদের কেনাকাটা। সকাল থেকে রাত অবধি চলছে বেচাকেনা।
গরম উপেক্ষা করে ক্রেতারা মার্কেটে ছুটছেন দিনরাত। ঈদের বাজারকে উৎসবমুখর ও ক্রেতা আকৃষ্ট করতে পথেরহাটে মার্কেটগুলো সাজানো হয়েছে বর্ণিল আলোকসজ্জায়। পথেরহাটে প্রসিদ্ধ, পুরাতন ও নতুন মিলে একাধিক মার্কেট রয়েছে। বিশেষ করে উপজেলার দক্ষিণাংশে নোয়াপাড়া, পূর্ব গুজরা, পশ্চিম গুজরা, বাগোয়ান, পাহাড়তলী, বিনাজুরী, কদলপুরসহ বিভিন্ন ইউনিয়নের মানুষ ছাড়াও রাঙ্গুনিয়া উপজেলার লোকজনও ঈদের জামা কাপড়সহ বিভিন্ন প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে আসেন। পথেরহাটের মার্কেটগুলোর মধ্যে রয়েছে আমীর মার্কেট, খায়েজ মার্কেট, ভারতশ্বরী প্লাজা, সতীশ মার্কেট, স্কুল মার্কেট। এখানে সবচেয়ে বড় কেনাকাটার দোকান হচ্ছে ভারতেশ্বরী প্লাজার দ্বিতীয় তলার ‘আলো শাড়ীজ’। এটি এবার দু’ বছর পূর্তি উদযাপন করছে।
সরেজমিনে দেখা যায়, এখানে বৃদ্ধ, মধ্যবয়সী, শিশুসহ বিভিন্ন বয়সী প্রচুর ক্রেতার ভিড় লেগে আছে। আলো শাড়ীজের স্বত্বাধিকারী মুক্তিপদ দে ও তড়িৎ কুমার দে জানান, এবারের ঈদে বাংলাদেশি সুতি জামদানি, তাঁতের শাড়ি, রাজশাহীর রেশমী, কাতান, পাবনা শাড়ি, ভারতীয় বেনারসী, কাতান, রাজগুরু, চান্দেরী, লুগাদে, গাদোয়ান, শান্তিপুরীসহ বিভিন্ন ডিজাইনের শাড়ির প্রচুর চাহিদা রয়েছে। ত্রিপিসের মধ্যে বিনয়, গড়িলাসহ ভারতীয় ত্রিপিসের কদর বেশি। এছাড়া পোড়ক, জিন্স প্যান্ট, থাই প্যান্ট, শার্ট, লুঙ্গি, বেবি সেট, লেহেঙ্গা, জুতা, পাঞ্জাবিসহ বিভিন্ন প্রসাধনীর বেচাকেনা চলছে বেশি।
আলো শাড়ীজের ম্যানেজার চন্দন চৌধুরী বলেন, ‘আমাদের নোয়াপাড়া শাখা ছাড়াও রাউজান সদরস্থ মুন্সিরঘাটার পাশে এবং ফটিকছড়ি আজাদী বাজারেও বেশ সুলভ মূল্যে মালামাল বিক্রি করা হচ্ছে।
এদিকে আমীর মার্কেটে আসা এক মহিলা ক্রেতা নাছিমা আকতার বলেন ‘আজকাল ঈদের কেনাকাটার জন্য নগরে যেতে হয় না। পথেরহাটে অনেক মার্কেট গড়ে উঠেছে। এসব মার্কেটে আধুনিক পোশাক প্রসাধনী পাওয়া যাচ্ছে। এ কারণে পথেরহাটে বাচ্চাদের নিয়ে কেনাকাটা করতে এসেছি।
থানা পুলিশ সূত্রে জানা যায়, ঈদের বাজার উপলক্ষে নোয়াপাড়া পথেরহাটসহ উপজেলার বিভিন্ন এলাকায় পুলিশি নজরদারি বাড়ানো হয়েছে। কেউ অপরাধ করে পার পাবে না।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট