চট্টগ্রাম সোমবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২০

১৩ ফেব্রুয়ারী, ২০২০ | ২:২৬ অপরাহ্ন

অনলাইন ডেস্ক

লালদিঘীতে সিপিবি’র সমাবেশ কাল

নগরীর লালদীঘি মাঠে ‘‘গণতন্ত্রহীনতা ও লুটপাট রুখো” শীর্ষক স্লোগানকে সামনে রেখে ‘দেশরক্ষা অভিযাত্রা’ কর্মসূচি শুরু করতে যাচ্ছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

এর অংশ হিসেবে আগামীকাল শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে চট্টগ্রামের লালাদিঘী মাঠে সিপিবির প্রথম বিভাগীয় জনমত অনুষ্ঠিত হবে।

বুধবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে সংবাদ সম্মেলন করে সিপিবি চট্টগ্রাম জেলা কমিটির নেতারা জনসভার প্রস্তুতি সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন। সংবাদ সম্মেলনে মূল বক্তব্য উপস্থাপন করেন চট্টগ্রাম জেলা সিপিবি’র সাধারণ সম্পাদক অশোক সাহা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিপিবি’র জেলা কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য অমৃত বড়ুয়া ও ফরিদুল ইসলাম।

সিপিবি’র সাধারণ সম্পাদক জানান, চট্টগ্রাম বিভাগের সাত জেলা থেকে নেতাকর্মী-সমর্থকরা জনসভায় যোগ দেবেন। সংগঠিতভাবে চার থেকে পাঁচ হাজার নেতাকর্মী জমায়েতের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এ ছাড়া চট্টগ্রাম নগর ও আশপাশের উপজেলা থেকে আরও কয়েক হাজার সমর্থক-সাধারণ মানুষ সভায় যোগ দেবেন।

জনসভায় সিপিবি’র কেন্দ্রীয় কমিটির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক মো. শাহ আলম, প্রেসিডিয়াম সদস্য লক্ষ্মী চক্রবর্তী ও আবদুল্লাহ আল কাফি রতন বক্তব্য দেবেন। সভাপতিত্ব করবেন সিপিবি’র চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক মৃণাল চৌধুরী।

‘আমরা মনে করি, বিদ্যমান পরিস্থিতি থেকে উত্তরণের জন্য প্রগতিশীল ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সবার ঐক্যবদ্ধ মোকাবেলা প্রয়োজন। নিজেদের শক্তি-সামর্থ্য নিয়ে সিপিবি মাঠে আছে এবং থাকবে। একইসঙ্গে আমরা প্রগতি ও মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের এবং যারা শোষণ-লুটপাটের বিরুদ্ধে তাদের সঙ্গে আসার আহ্বান জানাচ্ছি।’

চট্টগ্রামে জনসভার পর ১৯ ফেব্রুয়ারি রাজশাহী, ২২ ফেব্রুয়ারি ময়মনসিংহ, ২৩ ফেব্রুয়ারি সিলেট, ২৯ ফেব্রুয়ারি রংপুর, ১০ মার্চ বরিশাল, ২০ মার্চ ঢাকায় এবং ২৮ মার্চ যশোরে জনসভা হবে।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 41 People

সম্পর্কিত পোস্ট