চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

২১ মে, ২০১৯ | ২:৩৭ পূর্বাহ্ণ

পোর্ট সিটি ভার্সিটিতে নবীনবরণ

পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ‘সামার-২০১৯’ ট্রাইমেস্টারে ভর্তিকৃত শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠান গতকাল বিশ্ববিদ্যালয় অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। অতিথি ছিলেন পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য অধ্যাপক ড. এম মজিবুর রহমান এবং এহসানুল হক রিজন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরল আনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রথম পর্বে নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয়া হয়।
প্রধান অতিথি চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, ক্যারিয়ার গঠনে সরকারি- বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে কোনো বৈষম্য হয়না। নবীন শিক্ষার্থীদের উচিত যথাযথ জ্ঞানার্জনের মাধ্যমে দেশ ও সমাজের অগ্রগতিতে ভূমিকা রাখা। এসময় তিনি শিক্ষাক্ষেত্রে পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অবদান ও সাফল্যের প্রশংসা করেন।
অধ্যাপক ড. এম. মজিবুর রহমান বলেন, পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি গুণগত মান অর্জনে বদ্ধপরিকর। আধুনিক যুগের সঙ্গে ভারসাম্য রেখে নতুন জ্ঞান সৃষ্টির জন্য কাজ করছে এ বিশ্ববিদ্যালয়।
সমাপনী বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. নূরল আনোয়ার বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় সহযোগিতা অব্যাহত রাখার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র রেজিস্ট্রার মো. ওবায়দুর রহমান। বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ইঞ্জিনিয়ার মফজল আহমেদ, ব্যবসা প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. ফসিউল আলম, কলা ও সমাজবিজ্ঞান অনুষদের ডিন মোহাম্মদ ইউনুস এবং সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের কো-অর্ডিনেটর অধ্যাপক ড. সুদীপ কুমার পাল। অনুষ্ঠানে পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র বিভিন্ন অর্জন নিয়ে একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। এসময় ৪২ জন শিক্ষার্থীকে বেগম আশ্রাফুন্নেসা ফাউন্ডেশন থেকে বিভিন্ন ক্যাটাগরিতে বৃত্তি প্রদান করা হয়।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট