চট্টগ্রাম শনিবার, ১৩ আগস্ট, ২০২২

সর্বশেষ:

২১ মে, ২০১৯ | ২:১৭ পূর্বাহ্ণ

‘জিয়াউল হক মাইজভা-ারী ট্রাস্ট মানবিক সমাজ বিনির্মাণ করছে’

শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভা-ারী (ক.) ট্রাস্ট পরিচালিত দারিদ্র্য বিমোচন প্রকল্পের উদ্যোগে কর্মোদ্যম ব্যক্তির কর্মসংস্থান সৃষ্টি, শিক্ষা-চিকিৎসা-বিবাহ, গৃহ নির্মাণ খাতে আপদকালীন সহায়তা প্রদান, দারিদ্র্য বিমোচন ও মানব সম্পদ উন্নয়নের ধারাবাহিক কর্মসূচির অংশ হিসাবে গতকাল (সোমবার) নগরীর দামপাড়া এম.এম.আলী রোডস্থ মানবাধিকার কমিশনের অস্থায়ী কার্যালয়ে ছয় জনকে নগদ আর্থিক সহায়তা প্রদান করা হয়।
এতে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম বিভাগের সিনিয়র ডেপুটি গভর্নর আমিনুল হক বাবু। তিনি বলেন, অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা ও সুন্দর পরিবেশসহ প্রয়োজনীয় কাজের অগ্রযাত্রায় অর্থের অভাবই হলো দরিদ্রতা। পৃথিবীতে মানুষ আল্লাহ্র প্রতিনিধি, তাই মানুষের দায়িত্ব হচ্ছে সুখ ও শান্তিময় সমাজ বিনির্মাণে আল্লাহ প্রদত্ত সম্পদ মানুষের কল্যাণে ব্যয় করা। কুরআন-সুন্নাহ্র আলোকে শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভা-ারী (ক.) ট্রাস্ট সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জীবন-মান উন্নয়নে তাদের সামাজিক ও অর্থনৈতিক অধিকার নিশ্চিত করে আর্থসামাজিক উন্নয়ন ও সামাজিক নিরাপত্তামূলক মানবিক সমাজ বিনির্মাণে নিরলসভাবে কাজ করছে।
এছাড়া মানবতার সেবায় এগিয়ে আসতে অন্যদের উদ্বুদ্ধ করছে।
এ সময় উপস্থিত ছিলেন, বিকেএমইএ’র সিনিয়র যুগ্ম-সচিব মো. আলতাফ উদ্দিন, দারিদ্র্য বিমোচন প্রকল্প পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক আবদুল হালিম আল মাসুদ, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ নাছের ও প্রচার সম্পাদক আহসান উল্লাহ চৌধুরী বিভন প্রমুখ।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট