চট্টগ্রাম রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

২১ মে, ২০১৯ | ২:১৭ পূর্বাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

বিভিন্ন স্থানে আয়োজিত ইফতার মাহফিলের আলোচনা সভায় বক্তারা

রমজান আত্মশুদ্ধি ও সংযম শিক্ষা দেয়

মাহে রমজান উপলক্ষে বিভিন্নস্থানে আয়োজিত ইফতার মাহফিলের আলোচনা সভায় বক্তারা বলেন, মাহে রমজান আত্মশুদ্ধি ও সংযম শিক্ষা দেয়।
বিভাগীয় কমিশনার ও ডিসি : চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের উদ্যোগে গত ১৯ মে সার্কিট হাউস মিলনায়তনে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। নগরীর জমিয়াতুল ফালাহ জাতীয় জামে মসজিদের খতিব মাওলানা সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দিন ইফতার ও দোয়া মাহফিলে মুনাজাত পরিচালনা করেন। ইফতার মাহফিলে অংশ নেন ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি, সিটি মেয়র আলহাজ¦ আ জ ম নাছির উদ্দিন, জাতীয় সংসদের হুইপ সামশুল হক এমপি, এবিএম ফজলে করিম এমপি, নজরুল ইসলাম এমপি, বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান, পুলিশের রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক, সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, বিভাগীয় পরিচালক (স্থানীয় সরকার) দীপক চক্রবর্তী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. নুরুল আলম নিজামী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. শহীদুল আলম, জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, জেলা পুলিশ সুপার নুরেআলম মিনা, সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, সিডিএ’র সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম, জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম, কেডিএস গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব খলিলুর রহমান, পিএইচপি গ্রুপের চেয়ারম্যান সুফী মিজানুর রহমান, দক্ষিণ জেলা আ’লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, বৃহত্তর চট্টগ্রাম পণ্য পরিবহন মালিক গ্রুপের সভাপতি আব্দুল মান্নানসহ বিভাগীয় ও জেলা প্রশাসনের পদস্থ কর্মকর্তাগণ, সরকারের বিভিন্নস্তরে কর্মরত কর্মকর্তাবৃন্দ, সেনা-পুলিশ-র‌্যাব-বিজিবি- কোস্ট গার্ড কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ, এনজিও প্রতিনিধিরা। শেষে ইফতার মাহফিলের আয়োজন করা হয়।
সাতকানিয়া সমিতি-চট্টগ্রাম : সংগঠনের উদ্যোগে গত ১৯ মে নগরীর এসএ খালেদ রোডস্থ রীমা কনভেনশন সেন্টারে ইফতার মাহফিল ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সমিতির আহ্বায়ক ও চিটাগাং চেম্বারের পরিচালক অহীদ সিরাজ চৌধুরী স্বপনের সভাপতিত্বে এবং সাতকানিয়ার পৌর মেয়র ও সমিতির সদস্য সচিব মোহাম্মদ জোবায়েরের সঞ্চালনায় দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথি ছিলেন, সাতকানিয়া লোহাগাড়া আসনের সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী। বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সদস্য ও আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের প্রধান নির্বাহী রিজিয়া রেজা চৌধুরী। উপস্থিত ছিলেন, সাতকানিয়া সমিতি চট্টগ্রামের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি আবুল বশর আবু, ড. মোহাম্মদ আলী, দক্ষিণ জেলা আওয়ামীলীগের সহ সভাপতি মোহাম্মদ ইদ্রিছ, প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল আবছার চৌধুরী, সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী, সাতকানিয়া প্রেস ক্লাবের সভাপতি ছৈয়দ মাহফুজুন্নবী খোকন, সমিতির উপদেষ্টা আব্দুল মাবুদ চৌধুরী প্রমুখ।
বিআইটিএইচএম: গত শনিবার বাংলাদেশ ইনস্টিটিউট অফ ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট (বিআইটিএইচএম) এর ১ বছর পূর্তি ও ১ম ব্যাচের প্রশিক্ষণার্থীদের সনদ বিতরণ উপলক্ষে এক আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়। হোটেল ওয়েল পার্কে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ইনস্টিটিউট প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ জাকির হুসাইন। এতে প্রধান অতিথি ছিলেন চবি’র সহযোগী অধ্যাপক ড. তানভীর মোহাম্মদ হায়দার আরিফ। বিশেষ অতিথি ছিলেন প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভাপতি ব্যবসায়ী কামাল হোসেন এবং হোটেল রেডিসন ব্লু চট্টগ্রাম এর মানব সম্পদ ব্যবস্থাপক মনোয়ার হোসাইন।
ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিষয়ে ১ বছরের ডিপ্লোমা সনদপ্রাপ্ত শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথি বলেন, প্রশিক্ষণলব্ধ এই জ্ঞানকে কর্মক্ষেত্রে প্রয়োগ করে তোমরা পর্যটনের লীলাভূমি শ্যামলী এই বাংলাদেশের পর্যটন শিল্পের প্রচার ও প্রসারে কার্যকর ভূমিকা রাখবে। বক্তব্যে অধ্যক্ষ এবং অন্যান্য বক্তাগণ প্রশিক্ষণ সমাপনকারীদের কর্মজীবনে সফলতা লাভে নানা দিক নির্দেশনা প্রদান করেন। আলোচনা শেষে সনদ বিতরণ, দোয়া ও ইফতার মাহফিলের মাধ্যমে শেষ হয় এই অনুষ্ঠান।
গাউসিয়া কমিটি : গাউসিয়া কমিটি কচুয়াই ইউনিয়ন শাখার উদ্যোগে ফারুকীপাড়া বায়তুর রহমত জামে মসজিদে গত ১৭ মে মাওলানা মামুনুর রশিদ ফারুকীর সঞ্চালনায়, পটিয়া উপজেলা যুগ্ম-সাধারণ সম্পাদক ও কচুয়াই ইউনিয়ন শাখার সভাপতি মুহাম্মদ জাকির হোসেন মেম্বার এর সভাপতিত্বে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে প্রধান অতিথি ছিলেন, পটিয়া উপজেলা গাউসিয়া কমিটির সেক্রেটারী মোহাম্মদ শহীদুল ইসলাম চৌধুরী শামীম। প্রধান আলোচক ছিলেন, মাদরাসা-এ ইসলামিয়া তৈয়্যবিয়া সুন্নিয়া ফাযিল, বন্দর, হালিশহর মাদরাসার আরবি প্রভাষক মাওলানা মোস্তাক আহমদ আলকাদেরী। বিশেষ অতিথি ছিলেন, পটিয়া উপজেলা গাউসিয়া কমিটির সহ-সভাপতি ডাক্তার আবু ছৈয়্যদ ও মাওলানা নজির আহমদ। মাহফিলে উপস্থিত ছিলেন মাওলানা কাজী মোহাম্মদ সোলায়মান চৌধুরী, ১৬নং কচুয়াই ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আবদুল খালেক, ১৬নং কচুয়াই ইউনিয়ন গাউসিয়া কমিটির উপদেষ্টা এস, এম, এরশাদ প্রমুখ।
চবি ক্লাব (শহর) : চট্টগ্রাম বিশ^বিদ্যালয় ক্লাব (শহর)-এর উদ্যোগে গত ১৯ মে চবি ইনফরমেশন সেন্টারে (ক্লাব ভবন) এক ইফতার মাহফিলের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। উপাচার্য বলেন, পবিত্র মাহে রমজান মুসলিম উম্মাহর জন্য এক বিশেষ নিয়ামত স্বরূপ। পবিত্র মাহে রমজান আত্মশুদ্ধি ও আত্মসংযমের শিক্ষা দেয়। অন্যান্য মাসের তুলনায় এ মাসে ইবাদতের সওয়াব মহান আল্লাহ বহুগুণ বাড়িয়ে দেন। তাই এ মাসে রোজা, তারাবি, বেশি বেশি নফল নামাজ, জিকির এবং অন্যান্য ইবাদত-বন্দেগীতে নিয়োজিত থাকলে মহান আল্লাহ পাকের নৈকট্য লাভের সুযোগ সহজ হয়। চবি ক্লাব (শহর)-এর সভাপতি প্রফেসর আবু মুহাম্মদ আতিকুর রহমানের সভাপতিত্বে এবং ক্লাব সম্পাদক মো. মহসীন-এর পরিচালনায় ইফতার মাহফিল অনুষ্ঠানে ক্লাবের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। ইফতার মাহফিল অনুষ্ঠানে দেশ-জাতির উন্নতি-সমৃদ্ধি, দোয়া ও মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন চবি একাউন্টিং বিভাগের সহকারী অধ্যাপক মো. কাউছার হামিদ।
জেলা পুলিশ : চট্টগ্রাম জেলা পুলিশ লাইন্স ‘পুলিশ সিভিক সেন্টারে’ চট্টগ্রাম জেলা পুলিশের পূর্ব নির্ধারিত দোয়া ও ইফতার মাহফিল গত ২০ মে অনুষ্ঠিত হয়। মাহফিলে সরকারের শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি, নজরুল ইসলাম চৌধুরী এমপি, সংসদ সদস্য, চট্টগ্রাম-১৪, প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজাম উদ্দীন নদভী এমপি, সংসদ সদস্য, চট্টগ্রাম-১৫, মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি, সংসদ সদস্য, চট্টগ্রাম-১৬, ২৪ পদাতিক ডিভিশন, চট্টগ্রাম সেনানিবাসের জিওসি মেজর জেনারেল এস এম মতিউর রহমান এডব্লিউসি, পিএসসি, চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম(বার), পিপিএম, চট্টগ্রাম মেট্রোপলিটন কমিশনার মাহবুবর রহমান পিপিএম, জেলা প্রশাসক, চট্টগ্রাম মোহাম্মদ ইলিয়াস হোসেন, চট্টগ্রাম রেঞ্জাধীন ১১টি জেলার পুলিশ সুপারবৃন্দ সহ চট্টগ্রামস্থ সেনা, নৌ, বিমান বাহিনী, বিজিবির উর্ধ্বতন কর্মকর্তা, সরকারের বিভিন্ন দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তা, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি, কমিউনিটি পুলিশের নেতৃবৃন্দ, জেলা পুলিশের সকল স্তরের পুলিশ কর্মকর্তা ও পুলিশ সদস্যগণ এবং বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশগ্রহণ করেন।
চট্টগ্রাম অভিভাবক ফোরাম : প্রচলিত শিক্ষার মানউন্নয়নের জন্য অভিভাবকদের সচেতন হতে হবে। চট্টগ্রাম অভিভাবক ফোরাম এর উদ্যোগে ইফতার মাহফিল গত শুক্রবার বিকেলে চট্টগ্রামের একটি অভিজাত রেষ্টুরেন্টে অনুষ্ঠিত হয়। ইফতার মাহফিলে বিশিষ্ট সাংবাদিক হাসান আকবর প্রধান অতিথির বক্তব্যে উক্ত বিষয়ের উপর আলোকপাত করেন। সংগঠনের আহ্বায়ক মো. সোলায়মানের সভাপতিত্বে এবং অহিদুন্নবী চৌধুরী বাবুরের সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম ক্রিকেট একাডেমির প্রধান নির্বাহী সাইফুল্লাহ চৌধুরী। সভায় কোরআন তেলায়াত করেন মাস্টার শাজিদ মাহমুদ। সভায় জানে আলম চৌধুরী স্বাগত বক্তব্য রাখেন। আরো বক্তব্য রাখেন মর্তুজা কামাল মুন্সি, সাজেদুল ইসলাম মিল্টন, জসিম উদ্দিন বাবু, কাজী মো. মোবারক হোসেন, এডভোকেট আফসার হেলাল, নাজমুল হক রিপন, মো. আইয়ুব, মো. আজম, হেলাল উদ্দিন, কাজী মো. মঈন উদ্দিন শওকত ওসমান, মঈনুল হোসেন চৌধুরী, মোহাম্মদ আলী সাকি, মো. নূরুল ইসলাম, ফিরোজ চৌধুরী, শাকিল মাহমুদ, মাজহারুল ইসলাম, শাহনেওয়াজ আলম রোমেল, আলী আব্বাস, সাইফুল ইসলাম, সাজ্জাদুল করিম রিংকু, সেলিম মিন্টু প্রমুখ।
সভায় উপস্থিত বক্তাগণ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত ছাত্র/ছাত্রীদের পড়া লিখার মানউন্নয়ন ও শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিতকরণের জন্য সময়োপযোগী পরামর্শ ও সহযোগিতার মাধ্যমে স্কুল, কলেজ ও মাদ্রাসাগুলোকে কীভাবে আরো গতিশীল করা যায় সে বিষয়ে সুচিন্তিত মতামত ব্যক্ত করেন।-বিজ্ঞপ্তি
ইসলামী ব্যাংক : ইসলামী ব্যাংক এর উদ্যোগে ট্রাফিক পুলিশের সম্মানে ইফতার বিতরণ কর্মসূচি ১৯ মে ইসলামী ব্যাংক টাওয়ারে উদ্বোধন করা হয়। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর (চলতি দায়িত্ব) মুহাম্মদ মুনিরুল মওলা প্রধান অতিথি হিসেবে এ কর্মসূচি উদ্বোধন করেন। এ সময় ট্রাফিক পূর্ব বিভাগ মতিঝিল জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার তারেক আহমেদ, ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আলী, আবু রেজা মো. ইয়াহিয়া ও হাসনে আলম এবং সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. সালেহ ইকবালসহ প্রধান কার্যালয়ের নির্বাহী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এ কর্মসূচির আওতায় রাজধানীর বিভিন্ন ট্রাফিক পয়েন্টে কর্তব্যরত ট্রাফিক পুলিশের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হবে।
চান্দগাঁও আবাসিক : গাউসিয়া কমিটি বাংলাদেশ চান্দগাঁও আবাসিক মডেল শাখার ইফতার মাহফিল গত ১৯ মে রবিবার চান্দগাঁও আবাসিক এলাকা কল্যাণ সমিতি সংলগ্ন হযরত মাওলানা আবদুল হামিদ শাহ (রহ.) মাজার ও ফোরকানিয়া মাদ্রাসা প্রাঙ্গণে কমিটির সভাপতি মুহাম্মদ আবুল মনসুর সিকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ নুরুল ইসলাম সাগরের পরিচালনায় অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন গাউসিয়া কমিটি চান্দগাঁও থানা শাখার সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ আব্দুল্লাহ, সহ-সাধারণ সম্পাদক মুহাম্মদ জানে আলম, গাউসিয়া কমিটি চান্দগাঁও আবাসিক মডেল শাখার সহ-সভাপতি জাহাঙ্গীর মুহাম্মদ আবদুর রহমান, মাহবুবুল আলম, মোজাফ্ফর আহমদ, হযরত আবদুল হামিদ শাহ (রহ.) মাজারের মোতোয়াল্লী মোহাম্মদ হোসাইন আলী পারভেজ, মাওলানা ইমরান, আবদুর রহমান, মোহাম্মদ আলী, আবদুস ছালাম, জালাল উদ্দীন মানিক, ডা. জয়নাল আবেদীন, ইমরান প্রমুখ।
সিদ্দিক রেজওয়ানা ওয়েলফেয়ার ফাউন্ডেশন : পাহাড়তলী ওয়ার্ড টিকেট প্রিন্টিং প্রেস কলোনী উচ্চ বিদ্যালয়ে ১৩নং পাহাড়তলী ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো.কায়সার মালিকের সভাপতিত্বে ঈদ বস্ত্র বিতরণ করা হয়। ঈদ বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ফাউন্ডেশনের চেয়ারম্যান ও যুবলীগের বিপ্লবী প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মাহমুদুল হক। আরো বক্তব্য রাখেন, ওয়ার্ড আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদক মো.কিরণ, মহানগর যুবলীগ নেতা মো.জহিরুল ইসলাম, মো.আফসার, এডভোকেট সৈয়দ রবিউল হোসেন রবি। আরো উপস্থিত ছিলেন ওমরগণি এম.ই.এস বিশ^বিদ্যালয় কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি মো. রেজাউল করিম রিটন, যুবলীগ নেতা মো.সাইফুল করিম, মো.ইসমাইল, মো.সিদ্দিক,ফয়েজ আহম্মেদ,আবুল খায়ের,দুলাল দাশ প্রমুখ।
আমাদের আলোকিত সমাজ : সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন আমাদের আলোকিত সমাজের উদ্যোগে চসিক ২৬নং ওয়ার্ডস্থ হালিশহর বি-ব্লকে পবিত্র মাহে রমজান উপলক্ষে গরিব ও দুঃখী অসহায়দের মাঝে ইফতার সামগ্রী বিতরণ ও আলোচনা সভা সম্প্রতি অনুষ্ঠিত হয়। সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এ.আর মো. কামরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি মহানগর মহিলা আওয়ামীলীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন, মহানগর আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য বেলায়েত হোসেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক কাজী কামাল। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর মহিলা আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদিকা হুরে আরা বিউটি, নজরুল ইসলাম, কো চেয়ার মোদাচ্ছের হোসেন নাছির, ভাইস চেয়ারম্যান কামাল উদ্দিন চৌধুরী, মহিউদ্দিন মহি, যুগ্ম সম্পাদক মোহাম্মদ রেজুয়ান, ইসতিয়াক চৌধুরী, ছাত্রনেতা সাহেদ, সম্পাদক জীবন, ওসমান গণী, জাকির হোসেন, পারভেজ, রুবেল হোসেন, আশরাফ, আসিফ প্রমুখ।
ইসলামী ব্যাংক হাসপাতাল : ইসলামী ব্যাংক হাসপাতাল আগ্রাবাদ, চট্টগ্রামের কনসালটেন্টদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রাক্তন সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. মো. আব্দুর রাজ্জাক। বিশেষ অতিথি ছিলেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর সাবেক জোনাল হেড মো. আবুল হোসেন এবং সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের সুপারিনটেনডেন্ট লে. কর্ণেল ডা. মো. আব্দুর রহিম (অব.)। আলোচনা সভায় বক্তারা রমজানের তাৎপর্য সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা রাখেন ।
ফুটন্ত ফুল : রাজনীতিবিদ ও সমাজসেবক এ এম মঈনউদ্দীন চৌধুরী হালিম বলেছেন, রমজান মানুষের অভ্যন্তরীন যাবতীয় অহংকার ও কুপ্রবৃত্তিকে জালিয়ে পুড়িয়ে ভষ্মীভূত করে দেয়। জাতীয় শিশু-কিশোর সংগঠন ফুটন্ত ফুল ডবলমুরিং জোন এর উদ্যোগে গত ১৯ মে আগ্রাবাদ কর্ণফুলী শিশু পার্কস্থ লেকভিউ রেস্টুরেন্টে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে ঈদ বস্ত্র বিতরণকালে তিনি উপরোক্ত মন্তব্য করেন। জাতীয় শিশু-কিশোর সংগঠন ফুটন্ত ফুল ডবলমুরিং জোন এর সভাপতি জিসান উল্লাহ পিয়াল এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্যবসায়ী ও সমাজসেবক এ এম মঈনউদ্দীন চৌধুরী হালিম। উদ্বোধক ছিলেন সমাজসেবক আবদুর রহিম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ঈছাপুরী দরবার শরীফের শাহজাদা মোহাম্মদ এরশাদ উল্লাহ সোলায়মান, ইসলামিক ফাউন্ডেশন ডবলমুরিং থানার পরিদর্শক মাওলানা মোহাম্মদ আলাউদ্দিন। প্রধান বক্তা ছিলেন বি এফ শাহিন কলেজের ইংরেজী প্রভাষক মোহাম্মদ মোরশেদুল আলম। ফুটন্ত ফুল ডবলমুরিং জোন এর উপপরিচালক মোহাম্মদ ইসতাকুর আনোয়ার চৌধুরী রাহিব এর উপস্থাপনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, আবু রেহান মোহাম্মদ ফয়সাল, মোহাম্মদ মাসুদুর রহমান, মোহাম্মদ জাহাঙ্গীর আলম রুবেল, মঈনুল ইসলাম, রবিউল হোসেন, মিজানুর রহমান, মিনহাজ উদ্দীন, ইরফান উদ্দীন ও আশিকুর রহমান প্রমুখ।
ইসলামী ফ্রন্ট : যুবসেনা ও ছাত্রসেনা ৪নং বটতলী ইউনিয়ন শাখা আয়োজিত অসহায় দরিদ্রের মাঝে ইফতার সামগ্রী বিতরণ ও মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা সংগঠনের সভাপতি মাওলানা মনির আহমদ আনোয়ারীর সভাপতিত্বে আলভী কনভেনশন হলে গত ১৯ মে অনুষ্ঠিত হয়। এতে উদ্বোধক ছিলেন ইমাম হাশেমী ইসলামী মিশনের চেয়ারম্যান মুহাম্মদ আবুল ফোরকান হাশেমী। প্রধান অতিথি ছিলেন ইসলামী ফ্রন্টের কেন্দ্রীয় প্রচার সচিব মাওলানা রেজাউল করিম তালুকদার। প্রধান বক্তা ছিলেন দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক মাস্টার মুহাম্মদ আবুল হোসাইন।
বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যক্ষ ডি আই এম জাহাঙ্গীর আলম, মাওলানা জিয়া উদ্দিন হাশেমী, যুবসেনা নেতা মো. আবু তাহের, ছাত্রসেনা নেতা মুহাম্মদ মহি উদ্দিন, সৈয়দ আবু তালেব ফকির, মাওলানা কামাল উদ্দিন আলকাদেরী, মো. সৈয়দ নুর, মাওলানা আমিনুল হক, মো. ছালেহ জহুর, মুহাম্মদ ওসমান, মুহাম্মদ সাগর। মুহাম্মদ আরমান হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মো. আরিফ মঈন উদ্দিন। উপস্থিত ছিলেন মাহাবুব আলম, হুমায়ুন কবির ছোটন, মো. আহমদ উল্লাহ রায়হান, মো. জামসেদ, মোহাম্মদ লাভলু প্রমুখ।

শেয়ার করুন
The Post Viewed By: 370 People

সম্পর্কিত পোস্ট