চট্টগ্রাম সোমবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২০

২৯ জানুয়ারী, ২০২০ | ৮:৪৫ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

চালক-হেল্পারকে অর্থদণ্ড

যত্রতত্র পার্কিং, ফিটনেসবিহীন গাড়ি ও প্রকাশ্যে ধূমপানের বিরুদ্ধে নগরীর কোতোয়ালী থানার মোড় ও আশপাশের এলাকায় অভিযান চালিয়ছে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওমর ফারুকের নেতৃত্বে আজ বুধবার (২৯ জানুয়ারি) দুপুর ১২টায় এ অভিযান পরিচালিত হয়।

জানা যায়, কোর্ট বিল্ডিংয়ে প্রবেশ পথে উল্টোপথে যান চলাচলের কারণে মানুষের চলাচলে প্রায় বিঘ্ন ঘটে। এতে সৃষ্টি হয় দীর্ঘ যানজট। হরহামেশা দুর্ঘটনাও ঘটে। কোতোয়ালী মোড়ে বাস টেম্পো ও অন্যান্য যানবাহনের অবৈধ পার্কিং ও যত্রতত্র যাত্রী উঠানামার কারণে সাধারণ মানুষকে যানজট ও দুর্ভোগের শিকার হতে হয়। এসব অনিয়মের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন।

অভিযানে ৮ চালককে অবৈধ পার্কিং, যত্রতত্র যাত্রী উঠানামা, ফিটনেসবিহীন ও উল্টোপথে গাড়ী চালনার অভিযোগে সড়ক পরিবহন আইন ২০১৮ অনুযায়ী চার হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া প্রকাশ্যে ও পাবলিক পরিবহনে ধূমপানের জন্যে ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন ২০০৫ অনুযায়ী দু’জন চালক ও দু’জন হেলপারকে ১২০০ টাকা জরিমানা করা হয়। সব মিলিয়ে আজকের অভিযানে মোট ৫ হাজার ২শ’ টাকা জরিমানা করা হয় বলেও জেলা প্রশাসন সূত্র জানিয়েছে।

 

পূর্বকোণ/আরপি

The Post Viewed By: 118 People

সম্পর্কিত পোস্ট