চট্টগ্রাম মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২০

সর্বশেষ:

২৮ জানুয়ারী, ২০২০ | ১১:১৬ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

এনজিওর টাকা ছিনতাই : ৪ যুবকের সশ্রম কারাদণ্ড

খাগড়াছড়িতে চার যুবককে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। ‘আশা’ নামক এনজিওর কর্মীদের মারধর করে টাকা ছিনিয়ে নেয়ার দায়ে তাদের এ দণ্ড দেয় আদালত। একই সাথে প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানাও করেছেন। আজ মঙ্গলবার (২৮ জানুয়ারি) দুপুরে খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ রেজা মো. আলমগীর হাসান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন-  জেলা সদরের মো. আকবার আলী সিকদারের ছেলে মো. মিজানুর রহমান (২৮), কুমিল্লাটিলা এলাকার আবু আহম্মদের ছেলে মো. সাইফুল (২৫), পানছড়ি উপজেলার ছনটিলা এলাকার মকবুল হোসেনের ছেলে মহিউদ্দিন (২৪) ও একই এলাকার মো. জামাল হোসেনের ছেলে মো. সুমন (২৩)।

খাগড়াছড়ি জজকোর্টের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি বিধান কানুনগো জানান, জেলা শহরের কুমিল্লাটিলায় বেসরকারি সংস্থা আশার মাঠকর্মীরা ২০১৭ সালের  ১৭ ডিসেম্বর দায়িত্ব পালন করছিলেন। তাদের কাছে ঋণের টাকা রয়েছে জেনে ওই চার যুবক মাঠকর্মীদের ওপর হামলা চালায়। তাদেরকে বেদম মারধর করে ছিনিয়ে নেয় তাদের সাথে থাকা দুই লাখ ১০ হাজার ৬২ টাকা।

এ ঘটনায় ওইদিনই আশার জেলা ব্যবস্থাপক রাসেল উদ্দিন বাদি হয়ে খাগড়াছড়ি সদর থানায় দস্যুতার একটি মামলা করেন। ২০১৮ সালের ৭ মার্চ মামলার প্রায় তিন মাস পর পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করে। এর মধ্যেই আসামিদের পুলিশ আটক করে। সর্বশেষ তিন আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি ও ১৩ জনের সাক্ষ্য শেষে আদালত এ রায় দেয়। এ সময় আসামিরা আদালতে উপস্থিতি ছিলেন।

পূর্বকোণ/আরপি

The Post Viewed By: 108 People

সম্পর্কিত পোস্ট