চট্টগ্রাম মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২০

সর্বশেষ:

২৮ জানুয়ারী, ২০২০ | ৯:২৬ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

নাশকতার মামলায় নগর বিএনপি’র ৪০ কর্মী কারাগারে

নাশকতার অভিযোগে করা মামলায় চট্টগ্রামে বিএনপির ৪০ কর্মীর জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান আজ মঙ্গলবার (২৮ জানুয়ারি) বিকেলে শুনানি শেষে এই আদেশ দেন। কারাগারে পাঠানো আসামিদের সবাই ডবলমুরিং ও বন্দর থানা বিএনপির কর্মী।

আদালত সূত্র জানায়, নগরীর ডবলমুরিং থানার পান্নাপাড়া এলাকায় ২০১৮ সালের ১২ ডিসেম্বর পুলিশকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপ ও নাশকতার অভিযোগে বিস্ফোরক এবং পুলিশের ওপর হামলার ঘটনায় করা পৃথক দুই মামলা এবং বন্দর থানার নাশকতার মামলায় ৪৭ আসামি মেয়াদ শেষ হওয়ার পর আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। বিএনপির নেতা-কর্মীরা আজ দুপুর থেকে চট্টগ্রাম আদালত ভবনের তৃতীয় তলায় ভিড় করতে থাকেন। বিকেলে শুনানি শুরু হওয়ার আগে এজলাসে আসামির কাঠগড়ায় দাঁড়ান ৪৭ আসামি।

শুনানিতে বিএনপির কর্মীদের জামিনের আবেদন করেন আইনজীবী আহমদ কামরুল ইসলাম সাজ্জাদ ও রাষ্ট্রপক্ষে চট্টগ্রাম মহানগর সরকারি কৌঁসুলি মো. ফখরুদ্দিন চৌধুরী অংশ নেন।

আদালত উভয় পক্ষের শুনানি শেষে ৭ জনের জামিন আবেদন মঞ্জুর করে ৪০ জনের জামিন আবেদন নামঞ্জুর করে তাঁদের চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠিয়ে দেন। জামিন মঞ্জুরকৃতদের বেশির ভাগই অসুস্থ ও বয়োবৃদ্ধ।

পূর্বকোণ/আরপি

The Post Viewed By: 117 People

সম্পর্কিত পোস্ট