চট্টগ্রাম বুধবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২০

সর্বশেষ:

২৮ জানুয়ারী, ২০২০ | ৮:১৬ অপরাহ্ন

চবি সংবাদদাতা

১৫০ কি.মি. পায়ে হেঁটে কক্সবাজার যাচ্ছেন চবি রোভার স্কাউট সদস্য

 
চট্টগ্রাম থেকে ১৫০ কিলোমিটার পায়ে হেঁটে কক্সবাজার যাচ্ছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) রোভার স্কাউট গ্রুপের সদস্য হাবিবুর রহমান। প্রেসিডেন্ট’স রোভার স্কাউট এওয়ার্ড অর্জনের লক্ষ্যে ‘পরিভ্রমন ব্যাজ’ অর্জনের জন্য আগামী ১ থেকে ৫ ফেব্রুয়ারি পায়ে হেঁটে তিনি চট্টগ্রাম থেকে কক্সবাজার পরিভ্রমণ করবেন। এ উপলক্ষে মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন হাবিবুর রহমান।
 
এ সময় চবি গার্ল ইন রোভার স্কাউট লিডার চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক সুলতানা সুকন্যা বাশার এবং রোভার স্কাউটের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। উপাচার্য তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে রোভার স্কাউট সদস্য হাবিবুর রহমানকে তার সাহসী পদক্ষেপের জন্য অভিনন্দন জানান এবং তার এ ভ্রমণ কার্যক্রম সুস্থ, সুন্দর ও নিরাপদে সম্পন্ন করার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।
 
উল্লেখ্য, পরিভ্রমণকালে যাত্রাপথে তিনি জনসাধারণকে তথ্য-প্রযুক্তি সম্পর্কে জ্ঞান দান, জলবায়ু পরিবর্তন সম্পর্কে সচেতনতা বৃদ্ধি, সড়ক দুর্ঘটনারোধে করণীয়, স্কাউট আন্দোলন সম্পর্কে অবহিতকরণ, নৈতিক ও মুল্যবোধ এবং দুর্নীতির বিরুদ্ধে জনগণকে সোচ্চার করাসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করবেন।
পূর্বকোণ/রায়হান-আরপি

The Post Viewed By: 125 People

সম্পর্কিত পোস্ট