চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

৬মণ ভেজাল মসলা ও ৬০ কেজি পলিথিন জব্দ

হাটহাজারীর মির্জাপুরে ফের ভেজাল মসলা কারখানার সন্ধান

হাটহাজারী সংবাদদাতা

২০ মে, ২০১৯ | ৮:৫২ অপরাহ্ণ

হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের সরকারহাটের পশ্চিমে একটি ভেজাল মসলা তৈরির কারখানায় অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। কাচা বেড়ার ঘরের এ কারখানায় তৈরি হচ্ছে বিদেশি নানান ব্রান্ডের মসলা। আজ সোমবার বিকেলে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের নেতৃত্বে এ অভিযানে প্রায় ৬মণ ভেজাল মসলা এবং ৬০ কেজি পলিথিন জব্দ করা হয়েছে।
সুত্রে জানা গেছে, সরকার হাটের পশ্চিমে রেল ক্রসিংয়ের পূর্ব পার্শ্বে কয়েকটি নিম্ম আয়ের মানুষের কাচা বেড়ার বসত ঘরে গোপনে এ ভেজাল মসলার বেআইনি ব্যবসা করে আসছিল একটি চক্র। এ কারখানায় ভেজাল মসলা বিদেশি ব্রান্ডের প্যাকেটে ঢুকলেই এই মসলা হয়ে যায় বিদেশি পণ্য।প্যাকেট দেখলে কোনোভাবেই বোঝার উপায় নাই এটা বাজার থেকে কিনে আনা ভাল মন্দ মসলার মিশ্রন। কিংবা প্যাকেটের গায়ে লেখা দেখে বোঝার উপায় নাই এটা গ্রামেই তৈরি হচ্ছে ভেজাল কারখানায়। গোপন সুত্রে খবর পেয়ে টিএনও রুহুল আমিন গতকাল সোমবার বিকেলে এ অভিযান চালায়। অভিযানের টেরপেয়ে ভেজালকারীরা পালিয়ে যাওয়াতে কাউকে গ্রেপ্তার করতে না পারলেও ভেজাল মালামাল জব্দ করে ধ্বংস করে দেয় প্রশাসন।
জানাতে চাইলে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন জানান, গ্রামের কাচা ঘরে ভেজাল কারখানায় তৈরী এসব মসলা খোলা চোখে প্যাকেট দেখলে কেউ বুঝতে পারবেনা এটা ভেজাল মসলা। তিনি এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট